কারিতাসের স্যাপলিং প্রকল্পের সভা অনুষ্ঠিত

সাজিদ হাসান, বান্দরবান প্রতিনিধিঃ বান্দরবানের লামা উপজেলায় ইউ.এস.এ.আই.ডি’র আর্থিক ও এইচ.কে.আই’র কারিগরী সহযোগিতায় বেসরকারী সংস্থা কারিতাসের স্যাপলিং প্রকল্পের উপজেলা সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৬ জানুয়ারি) দুপুরে উপজেলা পরিষদ সভা কক্ষে প্রকল্প কমিটির সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সহ-সভাপতি নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি, সদস্য পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম,মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মাহাবুবুর রহমান, প্রাণী সম্পদ কর্মকর্তা জুয়েল মজুমদার, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সানজিদা বিনতে সালাম, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বাথোয়াইচিং মার্মা, মো. জাকের হোসেন মজুমদার, ছাচিং প্রু মার্মা, মিন্টু কুমার সেন, মো. জসিম উদ্দিন, মো. জালাল উদ্দিন, ফরিদ উল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রকল্পের উপজেলা সমন্বয়ক ও কমিটির সদস্য সচিব ইয়াহিয়া আহমদ মাল্টিমিডিয়া স্লাইড শোর মাধ্যমে প্রকল্পের লক্ষ উদ্দেশ্য এবং এ পর্যন্ত অর্জনের বিস্তারিত চিত্র তুলে ধরেন। প্রকল্পের সমন্বয়ক ইয়াহিয়া আহমেদ জানান, ২০১৫ সালের ৩০ সেপ্টেম্বর স্যাপলিং প্রকল্পের কার্যক্রম শুরু হয়।

আগামী ২০২০ সালের ২৯ সেপ্টেম্বর পর্যন্ত পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের সুবিধা বঞ্চিত জনগোষ্ঠির নারী ও পুরুষের সাম্যতা ভিত্তিতে খাদ্য নিরাপত্তা ও পুষ্টিমান বৃদ্ধি এবং বিপদাপন্ন মানুষের দুর্যোগ সহনশীলতা বৃদ্ধিকরণের ওপর কার্যক্রম চলবে। এর মধ্যে উপজেলার একটি পৌরসভা ও ৭টি ইউনিয়নের ৫৬৫টি পাড়ার ২২ হাজার ৮২২পরিবারের লোকজন প্রকল্পের সুবিধা ভোগ করছেন। প্রকল্প বাস্তবায়নে সকল সদস্যদের সার্বিক সহযোগিতা কামনাও করেন তিনি।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here