৭বছরেও হয়নি ছাত্রলীগের নতুন কমিটি

কমলনগর প্রতিনিধি :: লক্ষ্মীপুরের কমলনগরের চর ফলকন ইউনিয়ন ছাত্রলীগের এক বছর মেয়াদের কমিটি গঠন হলেও প্রায় ৭ বছর হয়নি নতুন কমিটি। অছাত্র ও বিবাহিতদের দখলে কমিটিটি পড়ে থাকায় ক্ষোভ বিরাজ করছে ইউনিয়ন ছাত্রলীগের নেতাকর্মীদের মাঝে। কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক ছাত্রলীগের ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্বে ছিলেন প্রায় এক বছর।

নতুন কমিটির দাবিতে দ্রুত সম্মেলন করার দাবি তোলছেন ছাত্রলীগের স্থানিয় নেতা-কর্মীরা।

সাংগঠন সূত্রে জানা যায়, ২০১১সালের ১৩ মার্চ আবদুল্ল্যাহ আল মামুন রায়হানকে সভাপতি ও সোহেল সদ্দারকে সম্পাদক করে ১০ সদস্যের চর ফলকন ইউনিয়ন কমিটি অনুমোদন দেন তৎকালীন উপজেলা প্রতিষ্ঠাতা ছাত্রলীগ (সাগর -দিদার কমিটি)। প্রতিষ্ঠালগ্ন থেকে উপজেলা ছাত্রলীগের পাঁচটি কমিটি হলেও হয়নি চর ফলকন ইউনিয়ন ছাত্রলীগের নতুন কমিটি।

লক্ষ্মীপুর সরকারি কলেজের ছাত্র ও ফলকন ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রার্থী মো। সোহাগ খাঁন বলেন, “ছাত্রলীগের সংবিধানে নতুন নেতৃত্ব সৃষ্টির জন্য একবছর মেয়াদ হলেই নতুন কমিটি ঘোষণা করা হয়। সেই জায়গা সাত বছর পার হলেও কোন কমিটি গঠন করা হয় নাই। যার কারণে ইউনিয়নের ছাত্রলীগের নেতাকর্মীরা বিচ্ছিন্ন হয়ে পড়েছে। শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সংগঠনের নেতাকর্মীদের সংগঠিত করার জন্য নতুন কমিটি অনুমোদনের জন্য সম্মেলনের দাবি জানিয়েছি। আশ্বাস পেয়েছি, আশারাখি সম্মেলন হবে। যারা বর্তমানে কমিটিতে আছে তারা কেউ ছাত্র নয়, তারা বিয়ে করেছে এবং তাদের সন্তানও আছে।”

উপজেলা ছাত্রলীগের ১ম যুগ্ম-আহবায়ক আসাদ বিন হাবিব এ বিষয়ে বলেন, ফলকন ইউনিয়ন ছাত্রলীগের কমিটি যে ৭বছর যাবত হচ্ছে না, তা জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ জেনেছে। এজন্য আমরা সাংগঠনিক ব্যবস্থা নিয়ে সামনের দিকে এগিয়ে যাব। কারণ এমন অবস্থা সংগঠনের জন্য ক্ষতিকর।

উপজেলা ছাত্রলীগের আহবায়ক মোঃ রাকিব হোসেন সোহেল বলেন, চর ফলকন ইউনিয়নের ছাত্রলীগকে আমরা আরো সংগঠিত করার উদ্যোগ নিয়েছি। ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী ওই ইউনিয়ন ছাত্রলীগের কমিটির মেয়াদ শেষ। উপজেলা ছাত্রলীগ সিন্ধান্ত করে নতুন করে সম্মেলনের উদ্যোগ নেয়া হবে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here