ঢাকা: জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জি এম কাদের বলেছেন, নির্বাচনের অংশ না নেয়ার ব্যাপারে দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ যে নির্দেশনা দিয়েছেন, তা বহাল রয়েছে।

তারা তাদের সিদ্ধান্তে অটল আছেন। দলের কেউ নির্বাচনে অংশ নিলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

শুক্রবার দুপুর সোয়া ১২টায় জাপার মহাসচিব রুহুল আমিন হাওলাদারের গুলশানের ব্যবসায়িক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

জি এম কাদের জানান, জাপা চেয়ারম্যান এরশাদ অসুস্থ। তাই তিনি সিএমএইচে চিকিৎসা নিচ্ছেন। সুস্থ হলেই ফিরে আসবেন এরশাদ।

এরশাদের অনুপস্থিতিতে দলের নেতৃত্ব কে দেবেন, সাংবাদিকদের প্রশ্নের জবাবে জি এম কাদের বলেন, এখনো কাউকে দায়িত্ব দেয়া হয়নি। তবে দলের নেতারা বসে এ ব্যাপারে সিদ্ধান্ত নেবেন জানালে উপস্থিত নেতাকর্মীরা এর প্রতিবাদ করেন। এ সময় তিনি ওই নেতাকর্মীদের  পরিচয় নিয়ে সংশয় প্রকাশ করেন। তিনি তাদের উদ্দেশে বলেন, তোমরা কারা আমি জানি না। তোমরা কাদের পারপাস সার্ভ করছ তা নিয়ে আমার সন্দেহ আছে।

এদিকে সংবাদ সম্মেলনে হাওলাদার ও কাদের নেতাকর্মীদের তোপের মুখে পড়েন। এমনকি কেউ কেউ তাদের উদ্দেশে নানা নেতিবাচক মন্তব্য করেন। নেতাকর্মীদের হট্টগোলের কারণে বেশ কিছুক্ষণ তারা কোনো বক্তব্য দিতে পারেননি। এ সময় দুজনই বিক্ষুব্ধ নেতাকর্মীদের শান্ত থাকার আহ্বান জানান। জি এম কাদের বেশ কবার বিরক্ত প্রকাশ করে কর্মীদের ভর্ৎসনা করেন।

একপর্যায়ে রুহুল আমিন হাওলাদার বিক্ষুব্ধ নেতাকমীদের উদ্দেশে বলেন, তিনি দীর্ঘ ১২ বছর তাদের সঙ্গে আছেন। কোনোদিন পেছনের দরজা দিয়ে কিছু করার চেষ্টা করেননি। ভবিষ্যতেও তিনি দলের নেতাকর্মীদের সঙ্গে থাকবেন বলে জানান।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন দলের প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here