এডাব’র বার্ষিক সাধারণ সভা ও কার্যনির্বাহী পরিষদ নির্বাচন অনুষ্ঠিতষ্টাফ রিপোর্টার :: বাংলাদেশে কর্মরত বেসরকারী উন্নয়ন সংস্থাসমূহের সমন্বয়কারী সংগঠন এডাব-এর বার্ষিক সাধারণ সভা ও কার্যনির্বাহী পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৩ জানুয়ারি ২০১৬) ঢাকার মোহাম্মদপুরস্থ সিবিসিবি মিলনায়তনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন এডাব চেয়ারপারসন রোকেয়া কবীর। সভায় গত বছরের বার্ষিক প্রতিবেদন, অডিট রির্পোট এবং আগামী বছরের বাজেট ও কর্মপরিকল্পনা অনুমোদন করা হয়।

বার্ষিক সাধারণ সভার পর আগামী ২০১৬-১৭ মেয়াদের জন্য কার্যনির্বাহী পরিষদ নিবাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে জাতীয় পর্যায়ের সংগঠন থেকে ৫ জন, স্থানীয় পর্যায়ের সংগঠন থেকে ৯, জন এবং নারী প্রধান সংগঠন থেকে ৩ জন নির্বাচিত হয়।

১৭ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী পরিষদে সিসিডিবির নির্বাহী পরিচালক জয়ন্ত অধিকারী চেয়াপারসন, দ্বীপ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক রফিকুল আলম, ভাইস-চেয়ারপারসন ও আইইডি এর নির্বাহী পরিচালক নুমান আহম্মদ খান, কোষাধ্যক্ষ, নির্বাচিত হয়।

পরিষদের অন্যান্য সদস্যগণ হলেন ডা. লায়লা আরজুমান্দ বানু, জেনারেল সেক্রেটারী, আইডিপি, ঢাকা, খালেদা খাতুন, নিবার্হী পরিচালক, বিপিডব্লিওএ, ঢাকা, মাহবুবা বেগম, নির্বাহী পরিচালক, বাউশি, ঢাকা, লোকমান হাকিম, নির্বাহী পরিচালক, পেইজ ডেভেলপমেন্ট সেন্টার, কুমিল্লা, ফিলিপ বিশ্বাস, নির্বাহী পরিচালক আর আর এফ, যাশোর, মানিক চৌধুরী, পরিচালক, জীবিকা, কুড়িগ্রাম, আনোয়ার হোসেন, নির্বাহী পরিচালক, হীড-বাংলাদেশ, ঢাকা, আরিফুর রহমান, প্রধান নির্বাহী, ইপসা, চট্টগ্রাম মোস্তফা নুরুজ্জামান, পরিচালক সুশীলন, সাতক্ষীরা হাসিনুল ইসলাম, নির্বাহী পরিচালক, সচেতন, রাজশাহী, শ্যামল কুমার চৌধুরী, নির্বাহী পরিচালক, পিপাসা, কুষ্টিয়া, এএসএম নুরুল আলম, নির্বাহী পরিচালক, আরব, মানিকগঞ্জ, জিয়াউল আহসান, নির্বাহী পরিচালক, পিজিইউএস, পিরোজপুর, কেএমএকে আজাদ, নির্বাহী পরিচালক এওয়ার্ড, সিলেট।

নির্বাচনে সারাদেশ থেকে ১৬২ জন কাউন্সিলর উপস্থিত ছিলেন। নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন যথাক্রমে সুপ্রিম কোর্টের এডভোকেট ফরিদা ইয়াসমিন, শিক্ষাবিদ শ্যামলী নাসরিন চৌধুরী ও সুপ্রিম কোর্টের এডভোকেট জহুরুল ইসলাম মুকুল।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here