এডভোকেট পিএম সেলিম হায়দার আর নেইখোরশেদ আলম বাবুল, শরীয়তপুর প্রতিনিধি:: শরীয়তপুর জেলা বিএনপির সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক, আইনজীবী সমিতির সদস্য ও নোটারী পাবলিক এডভোকেট পিএম সেলিম হায়দার আর নেই। ১২ জুন সোমবার দিবাগত রাতে চিকিৎসাধীন অবস্থায় ভারতের একটি হাসপাতালে পিএম সেলিম হায়দার ইন্তেকাল করেছেন । (ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাহির রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৫ বছর।

সদালাপি,সাংস্কৃতিমনা জাতীয়তাবাদী চেতনায় বিশ্বাসী এডভোকেট পিএম সেলিম হায়দার ভেদরগঞ্জ উপজেলাধীন সখিপুর থানার আর্শিনগর ইউনিয়নের মালৎ কান্দি গ্রামে একটি সম্ভ্রান্ত পরিবারে জন্ম গ্রহন করেন।

পিএম সেলিম হায়দার ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে লেখা পড়া শেষ করে শরীয়তপুরে আইন পেশায় কর্মজীবন শুরু করেন। ছাত্রজীবনে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের হল শাখার সাংস্কৃতিক সম্পাদক নির্বাচিত হয়েছিলেন। ২০০১ সাল থেকে তিনি জেলা ও দায়রা জজ আদালতে সহকারী পাবলিক প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র রাজনীতিতে বিশ্বাসী এ আইনজীবীর অকাল মৃত্যুতে জেলা বিএনপির সভাপতি শফিকুর রহমান কিরণ, সাধারণ সম্পাদক সরদার একেএম নাসির উদ্দিন কালু, সিনিয়র সহ-সভাপতি এডভোকেট আলহাজ¦ জাহাঙ্গীর আলম কাশেম, সাংগঠনিক সম্পাদক সাঈদ আহমদ আসলাম, জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক এডভোকেট মো. তাজুল ইসলাম, জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতা এডভোকেট লুৎফর রহমান ঢালী, এডভোকেট মনিরুজ্জামান খান দিপু, সখিপুর থানা বিএনপির আহবায়ক এসএমএ হামিদ সহ যুবদল, ছাত্রদল, জাসাস ও অন্যান্য সংগঠনের নেতাকর্মীরা শোক ও সমবেদনা জানান।

তার মরদেহ দেশের আনার পরে নিজ গ্রামে বাবার কবরের পাশে অন্তিম শয়নে শায়িত করা হবে বলে জানিয়েছেন আর্শিনগর ইউপি সাবেক চেয়ারম্যান ও তার রাজনৈতিক সহকর্মী আজমল হক নান্টু মালত।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here