উপকূল কলেজের অধ্যক্ষসহ ৩ শিক্ষক গ্রেফতারজহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি:: লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার হাজিরহাট উপকূল ডিগ্রি কলেজের অধ্যক্ষ আবদুল মোতালেবসহ ৩ শিক্ষককে গ্রেফতার করেছে দূর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার দুপুরে দুদকের নোয়াখালী আঞ্চলিক কার্যালয় থেকে তাদের গ্রেফতার করা হয়। মামলার তদন্তকারী কর্মকর্তা ও দুদকের নোয়াখালী আঞ্চলিক কার্যালয়ের সহকারী পরিচালক আল মামুন বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেফতারকৃতরা হলেন ওই কলেজের সহকারী অধ্যাপক (ব্যবস্থাপনা) ফখরুল ইসলাম ও প্রভাষক (কম্পিউটার) আক্তার হোসেন। অধ্যক্ষ আবদুল মোতালেব জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি’র) কমলনগর উপজেলা সভাপতি।

মামলার বাদী কলেজটির প্রভাষক (পরিসংখ্যান) আবদুর রব চৌধুরী জানায়, ১৯৯৬ সাল থেকে ২০০৪ সালের বিভিন্ন সময়ে নকল সনদে শিক্ষক ফখরুল ইসলাম, আক্তার হোসেন ও নুরুল করিম আজাদ (সহকারি অধ্যাপক, ইসলাম শিক্ষা) কলেজে চাকরি নেয়।

অসুদপায়ে কলেজ অধ্যক্ষ আবদুল মোতালেব চাকরি পেতে তাদের সহায়তা করেন। এ ঘটনায় চলতি বছরের জানুয়ারিতে লক্ষ্মীপুর জেলা দায়রা জজ বিশেষ আদালতে মামলা দায়ের করা হয়। মামলাটি তদন্তের জন্য নোয়াখালী দুদককে নির্দেশ দেয় আদালত।

দুদক সূত্র জানায়, তদন্তকালে প্রাথমিকভাবে অভিযোগের সত্যতা পাওয়া যায়। এতে কলেজের অধ্যক্ষসহ তিনজনকে গ্রেফতার করা হয়েছে। অপর সহকারি অধ্যাপক নুরুল করিম আজাদের অভিযোগ সংক্রান্ত কাগজপত্র যাচাই-বাছাই করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here