ডেস্ক নিউজ: গত পরশুর সংবাদ সম্মেলনে ক্যারিবীয় সফরে প্রতিটি ম্যাচেই লড়াই করার প্রত্যয় ব্যক্ত করেছিলেন অধিনায়ক মুশফিকুর রহিম।

ছয় মাস ধরে সময়টা ভালো যাচ্ছে না। অধিনায়ক হয়তো তাই জোর দিতে পারেননি। কিন্তু জোর দিয়েই জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করলেন বোলিং কোচ হিথ স্ট্রিক_ ‘গত দু’মাস আমরা যে কঠোর পরিশ্রম করেছি, তাতে দু-একটি ম্যাচে অবশ্যই আমাদের জয় পাওয়ার ক্ষমতা আছে। আমরা ওদের আপসেট উপহার দিতে পারি।’

বুধবার রাত সাড়ে ৯টায় ক্যারিবীয় দ্বীপপুঞ্জের উদ্দেশে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে ক্রিকেটারদের বহনকারী এয়ার এমিরেটসের বিমান। বিমানবন্দরে ক্রিকেটারদের আত্মীয়রা এসেছিলেন শুভেচ্ছা জানাতে। এসেছিলেন অধিনায়ক মুশফিকের বাবা-মা।

বিমানে ওঠার আগে শামসুর রহমান শুভর ছোট্ট সন্তানকে নিয়ে বেশ আমোদও করলেন ক্রিকেটাররা। শামসুর ও আরেক উদ্বোধনী ব্যাটসম্যান এনামুল হক বিজয় বেশ তাৎপর্যপূর্ণ কথা বলে গেলেন_ গত ছয় মাসের ব্যর্থতা ঢাকতে এই সফরটা বেশ বড় সুযোগ দলের জন্য। আর কিছুদিন আগেই ‘এ’ দলের হয়ে ক্যারিবীয় সফরে অধিনায়কত্ব করে আসা নাসির হোসেন সাম্প্রতিক অভিজ্ঞতা ঢেলে দেওয়ারই প্রত্যয় ব্যক্ত করলেন।

এই সফরে বাংলাদেশ যাচ্ছে তাদের সেরা খেলোয়াড় সাকিব আল হাসানকে ছাড়াই। বাংলাদেশের সর্বশেষ ক্যারিবীয় সফরটি স্মৃতিজাগানিয়া হয়েছিল তার নেতৃত্বেই। মাশরাফি মর্তুজার চোটের কারণে ২০০৯ সালের সফরে সাকিব হয়েছিলেন ভারপ্রাপ্ত অধিনায়ক।

সেবার টেস্ট-ওয়ানডে দুটি সিরিজেই ক্যারিবীয়দের হোয়াইটওয়াশ করে বাংলাদেশ। এবারের সফরে বাংলাদেশ খেলবে তিনটি ওয়ানডে, একটি টি২০ ও দুটি টেস্ট। আগামী ২০ আগস্ট শুরু হতে যাচ্ছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here