বর্তমান নির্বাচন কমিশনের অধীনে নির্বাচনগুলো দেশে-বিদেশে কলঙ্কিত হিসেবেই চিহ্নিত হয়েছে দাবি করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। তাই ইসির প্রতি আহ্বান জানিয়েছে তিনি বলেছেন, অন্তত শেষ নির্বাচনটি যেন সুষ্ঠু হয় সে উদ্যোগই কমিশনের গ্রহণ করা উচিৎ।

বিদায় বেলায় আর কলঙ্কের বোঝা না বাড়ানোই ভালো।

সোমবার নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় ক‍ার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ আহ্বান জানান। নির্বাচন সুষ্ঠু হলে নাসিক নির্বাচনে ধানের শীষ প্রার্থী সাখাওয়াত হোসেন জয়ী হবে বলেও মনে করেন রিজভী।

এ সময় বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ দপ্তর সম্পাদক মনির হোসেন, বেলাল আহমেদ, সহ প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলিম, আসাদুল করিম শাহিন প্রমুখ উপস্থিত ছিলেন।

আওযামী লীগের এক নেতার বক্তব্যের জবাবে এদিন রিজভী বলেন, রাষ্ট্রপাতি বিএনপির ১৩ প্রস্তাবনাকে সাধুবাধ জানিয়েছেন। এটা গণতন্ত্র প্রতিষ্ঠায় আলোর রেখা। সবার কাছে গ্রহণযোগ্য ব্যক্তিরা নির্বাচন কমিশনের দায়িত্ব নেবেন। এই প্রস্তাবে নীতির ব্যত্তয় ঘটলো কোথায়?

রিজভী আরও বলেন, রাষ্ট্রপতির কাছে বিএনপি যে প্রস্তাবনা দিয়েছে সেখানে কোথাও লেখা নেই যে শুধু বিএনপির প্রস্তাবনা মানতে হবে। সব দলের অংশগ্রহণে সুষ্ঠু নির্বাচন কমিশন গঠনের কথা বলা হয়েছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here