ইসলামিক স্টেটের বাংলাদেশি যোদ্ধা নিহত: বিবিসিডেস্ক নিউজ :: মুখে দাড়ি, চোখে চশমা এবং মাথায় কাপড় দিয়ে একটি গাড়িতে বসে আছেন এক ব্যক্তি। তার হাতে একটি ভারী অস্ত্র। তবে সে ব্যক্তির নাম পরিচয় জানা না গেলেও তাকে বাংলাদেশি হিসেবে বর্ণনা করা হচ্ছে।

আমেরিকাভিত্তিক ওয়েবসাইট সাইট ইনটিলিজেন্স খবর দিচ্ছে বাংলাদেশি এ ব্যক্তি মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট গোষ্ঠীর একজন আত্মঘাতী বোমারু এবং তিনি মারা গেছেন। তবে এ ছবিটি কোথায় তোলা হয়েছে সে ব্যাপারেও বিস্তারিত তথ্য জানা যাচ্ছে না।

সাইট ইনটিলিজেন্স ওয়েবসাইট পৃথিবীজুড়ে জঙ্গি তৎপরতার খবরাখবর রাখে এবং সেগুলো প্রকাশ করে। তবে স্বাধীন কোনো সূত্র থেকে এই খবর এখনো নিশ্চিত করা যায়নি।

সাইট ইনটিলিজেন্সের ওয়েবসাইটে বলা হয়েছে, ইসলামিক স্টেটের সহযোগী ফুরাত মিডিয়া বাংলাদেশি একজন আত্মঘাতী বোমারুর ছবি প্রকাশ করেছে।
ফুরাত মিডিয়াকে উদ্ধৃত করে সাইট ইনটিলিজেন্স জানাচ্ছে, বাংলাদেশি আত্মঘাতী বোমারুর মৃতদেহের ছবি প্রকাশ করে বাংলাদেশে হামলা চালানোর জন্য আহ্বান জানানো হয়েছে।

ইসলামিক স্টেটের সঙ্গে যোগ দিতে বাংলাদেশি কিছু তরুণ ইরাক এবং সিরিয়ায় বিভিন্ন সময় গিয়েছে বলে সংবাদ মাধ্যমে খবরও বের হয়েছে।
গত বছর মার্কিন বিমান হামলায় সাইফুল হক সুজন নামের এক বাংলাদেশি সিরিয়ায় নিহত হয়েছিল। তিনি ইসলামিক স্টেট গোষ্ঠীর একজন গুরুত্বপূর্ণ ব্যক্তি ছিলেন বলেও মার্কিন কমান্ডার বর্ণনা করেছিলেন।

এ ছাড়া বাংলাদেশের গুলশানে হলি আর্টিজান রেস্টুরেন্টে গত বছর জঙ্গি হামলার সঙ্গে ইসলামিক স্টেট গোষ্ঠীর সম্পৃক্ততার কথা অনেকেই বলেন। যদিও বাংলাদেশ সরকার বরাবরই দেশের ভেতরে আইএস’র অস্তিত্ব অস্বীকার করছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here