স্পোর্টস নিউজ।

ঢাকা: ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজটি দলের জন্য অনেক বড় একটা চ্যালেঞ্জ বলে মনে করে জাতীয় দলের পেসার রুবেল হোসেন।

Rubel-lg20150410181221২০১৫ সালে আইসিসি বিশ্বকাপের ঐ জয়কে ভবিষ্যতে অনুপ্রেরণা মনে করেন রুবেল। তিনি বলেন, ‘ইংল্যান্ডের বিপক্ষে আমার পারফরমেন্স বরাবরই ভাল। তবে সবচেয়ে বড় ম্যাচটি ছিল বিশ্বকাপে। ওই ম্যাচটি শুধু আমার জন্যই নয়, আমি বলবো আমাদের দলের জন্যও গুরুত্বপূর্ণ ছিল। সব থেকে বড় ব্যাপার হলো সংকটময় মুহূর্তে দলকে কিছু একটা উপহার দেয়া, যা আমি সেদিন করতে পেরেছিলাম। বিশ্বকাপের মতো আসরে দলের জন্য এমন পারফরমেন্স সত্যিই ভাগ্যের ব্যাপার, যা আমাকে ভবিষ্যতে আরও ভালো কিছু করতে উৎসাহিত করবে।’

স্বাগতিক দেশ হিসেবে ঘরের মাঠের সুবিধা নিতে পারলে ইংলিশদের বিপক্ষে ভালো কিছু করার সুযোগ আছে বলে মনে করেন এই ফাস্ট বোলার।

২০১১ ও ২০১৫ বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে শ্বাসরুদ্ধকর জয় পায় বাংলাদেশ। কিন্তু সব মিলিয়ে ওয়ানডেতে ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের পরিসংখ্যান খুব একটা সুবিধার নয়।

জাতীয় দলের এ পেসার বলেন, ‘অনেকদিন ধরেই আমরা খেলার ভেতরে নেই। ইংল্যান্ড আসলে আমাদের জন্য ভালো হবে। যেহেতু আমাদের মাটিতে খেলা, তাই আমাদের জন্য এটা অনেক বড় একটা চ্যালেঞ্জ। এখানে চাপে থাকবে ইংল্যান্ড, কারণ বেশ কয়েকটি ম্যাচেই ওরা আমাদের সাথে জিততে পারেনি। বিশ্বকাপের মতো জায়গায় ইংলিশ কন্ডিশনেও ওরা হেরেছে। এটা ওদের জন্য অনেক বড় লজ্জার। এই সিরিজে ওরা বেশ শক্তিশালী হয়েই আসবে। তবে আমরাও ছেড়ে কথা বলবো না। আমি যদি দলে সুযোগ পাই তাহেলে সেরা ক্রিকেটটাই খেলতে চেষ্টা করবো।’

উল্লেখ্য, ওয়ানডেতে ইংল্যান্ডের মুখোমুখি হয়েছিল ১৬ বার। এর মধ্য টাইগারদের জয় মাত্র ৩টিতে। এছাড়াও টেস্টের পাল্লাও ভারি ইংলিশদের । এখন পর্যন্ত আট ম্যাচে জয়ের দেখা পায়নি বাংলাদেশ।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here