কিশোরগঞ্জ: সোনালী ব্যাংক কিশোরগঞ্জ শাখা থেকে সুড়ঙ্গ খুঁড়ে ১৬কোটি ৪০লাখ টাকা চুরির মামলার তদন্তভার র‌্যাবের কাছে হস্তান্তর করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে র‌্যাব-১৪ এর কাছে মামলাটি হস্তান্তর করেন মামলার তদন্ত কর্মকর্তা ও কিশোরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আবদুল মালেক।

মামলা বুঝে নেন র‌্যাব-১৪ এর এএসপি রাজিব কুমার দেব। এ সময় র‌্যাব-৯এর ভৈরব ক্যাম্পের জিএম মঞ্জুর রহমান উপস্থিত ছিলেন।

জানা গেছে, র‌্যাব-৯এর ভৈরব ক্যাম্প মামলার তদন্তকাজে র‌্যাব-১৪কে সহযোগিতা করবে।

এদিকে চুরির ঘটনার মূল হোতা হাবীব ওরফে সোহেল রানা ওরফে ইউসুফ মুন্সী এবং তার ভাই সহযোগী ইদ্রিছ মুন্সীকে রিমান্ডের আজ ছিল শেষ দিন। দুপুরে তাদেরকে আদালতে উঠানো হলে প্রথম আমলগ্রহণকারী আদালতের বিচারক সিনিয়র হামিদুল ইসলাম তাদের জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

উলেস্নখ্য, হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশ নামের একটি মানবাধিকার সংগঠনের এক রিট আবেদনের পরিপ্রেক্ষিতে ৩ ফেব্রুয়ারি হাইকোর্ট ৪৮ঘন্টার মধ্যে মামলার তদন্তভার র‌্যাবের কাছে হস্তান্তরের নির্দেশ দেন। ওই নির্দেশনার আলোকে এ হস্তান্তর প্রক্রিয়া সম্পন্ন হয়।

বৃহস্পতিবার মামলার প্রধান দুই আসামিকে আদালতে তোলার সময় গণমাধ্যমকর্মীদের দেখে অনুতপ্ত ইউসুফ মুন্সী ওরফে সোহেল চিৎকার করে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর কাছে ক্ষমাপ্রার্থনা করেন। এ সময় তিনি আরো বলেন, আমাকে সুযোগ দেওয়া হলে স্বাভাবিক জীবনে ফিরে আসব। আর কোনো অপরাধ করব না।

প্রদীপ চন্দ্র দাস/

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here