ষ্টাফ রিপোর্টার :: নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের চলমান আন্দোলনের মাঝে নিরাপত্তার অজুহাতে সড়কে বাস নামাচ্ছে না মালিক-শ্রমিকরা। অনেকটা অঘোষিত ধর্মঘট চলছে।

এমতাবস্থায় নৌমন্ত্রী এবং পরিবহন শ্রমিক নেতা শাজাহান খান আশা প্রকাশ করে বলেছেন, আগামীকাল শনিবার থেকে ফের গাড়ি রাজপথে নামাতে শুরু করবেন মালিক-শ্রমিকরা।

শুক্রবার রাজধানীর মহাখালী আন্তঃজেলা বাস টার্মিনালে এক অনুষ্ঠানের পর সাংবাদিকদের এ আশার কথা শোনান নৌ পরিবহন মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত এই মন্ত্রী।

তিনি বলেন, ‘আজকে যে পরিস্থিতি দেখলাম, কাল যদি সেই পরিস্থিতি থাকে তাহলে আশা করি কাল থেকে মালিক শ্রমিকরা গাড়ি চালাবে।

আমাকে বিভিন্ন মালিক এবং শ্রমিক কমিটির নেতারা যেটা জানিয়েছে, আজ রাতের গাড়িগুলো তারা চালাবে এবং কাল পরিস্থিতি অনুকূলে থাকলে পরিস্থিতি বুঝে গাড়ি চলবে।’

গত ২৯ জুলাই রাজধানীর বিমান বন্দর সড়কের কুর্মিটোলা এলাকায় বাসচাপায় দুই কলেজ শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় গত পাঁঁচদিন ধরে রাজপথ দখল করে রেখেছে স্কুল-কলেজের কিশোর কিশোরীরা।

বাস শ্রমিকদের উস্কানি দেওয়ার অভিযোগ তুলে তারা নৌমন্ত্রীর পদত্যাগ দাবি করছে। এদিকে পরিবহন মালিক-শ্রমিকরা পাল্টকা ঢাকাসহ দেশজুড়ে বাস চলাচল বন্ধ রাখায় দুর্ভোগের মধ্যে পড়েছে মানুষ।

বাসচাপায় নিহত শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থী দিয়া খানম মিম ও আবদুল করিম রাজিবের আত্মার মাগফিরাত কামনায় মহাখালীর বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের আয়োজিত মিলাদ মাহফিলে অংশগ্রহণ শেষে এই অঘোষিত ধর্মঘটের কারণ হিসেবে শাজাহান খান বলেন, ‘চালকদের বিভিন্ন জায়গায় মারপিট করা হচ্ছে।

সে কারণেই মালিক এবং শ্রমিকরা গাড়ি চালানো বন্ধ রেখেছেন।’

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here