এনামুল হক কাাশেমী।

বান্দরবান: ঢাকা থেকে আসা ডিবি’র একটি দল বান্দরবানের আলীকদম উপজেলার রেপারপাড়ি এলাকায় অভিযান চালিয়ে জঙ্গী সন্দেহে ৪ ব্যক্তিকে আটক করেছে।

Arrest-2আটককৃতরা হলেন,আব্দু রহমান (২২), আব্দু রহমান (নওমুসলিম) (২৫), রাবেয়া বেগম (৪২) ও মুসলিম উদ্দিন (৫৩)। প্রাথমিক জিজ্ঞাসাবাদের শেষে মুসলিম উদ্দিনকে গ্রেফতার দেখিয়ে অন্য ৩জনকে ছেড়ে দিয়েছে ডিবি পুলিশ। এ নিয়ে ধুম্রজাল সৃষ্টি হয়েছে। আটক মুসলিম উদ্দিন (৫৩) লামা উপজেলার রুপসীপাড়া ইউনিয়নের নয়াপাড়া এলাকার মৃত আব্দুল গফুরের ছেলে।

জানা গেছে, গত ৩ সেপ্টেম্বর শনিবার রাত ৯টায় ঢাকা থেকে আসা ডিবি’র একটি দল লামা থানা পুলিশের সহায়তায় পার্শ্ববর্তী আলীকদম উপজেলার রেপারপাড়ি আবাসিক এলাকা থেকে অভিযান চালিয়ে মুসলিম উদ্দিনের ওষুধের দোকান থেকে ওই ৩জনকে আটক করে। আটক মুসলিম উদ্দিন ও আব্দু রহমান (নবমুসলিম) (২৫) দু’জনের বাড়ি লামা উপজেলার রুপসীপাড়া ইউনিয়নের শিলেরতুয়া নয়াপাড়া এলাকায়। অপর আটক আব্দু রহমান(২২) পিতা- আলী নেওয়াজের বাড়ি আলীকদম উপজেলার রেপারপাড়ি আবাসিক এলাকায়। অভিযানের সময় ১টি ল্যাপটপ জব্দ করা হয়। রোববার ভোরে মুসলিম উদ্দিনের বাড়ি শিলেরতুয়ার নয়াপাড়া এলাকায় তলস্নাসিকালে তার স্ত্রী রাবেয়া বেগমকে(৪২) আটক করে। পরবর্তীতে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে মুসলিম উদ্দিনকে আটক দেখিয়ে বাকি ৩জনকে  বেলা ১টায় ছেড়ে দেয় পুলিশ।

দেশের বিভিন্নস্থান থেকে আটক জঙ্গীদের জবানবন্দিতে মুসলিম উদ্দিনের নাম উঠে আসলে অভিযানে নামে ঢাকার গোয়েন্দারা। তবে ডিবি’র পড়্গ থেকে দায়িত্বশীল কেউ কোন বক্তব্য দিতে রাজি হননি।

এই ব্যাপারে বান্দরবানের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় বলেন, ঢাকার ডিবি কাউকে আটক করেছে কিনা আমার জানা নেই। তবে আমরা তিনজনকে ধরে জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দিয়েছি।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here