ঢাকা: গুলশানে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কার্যালয়ের সামনে থেকে দলের স্থায়ী কমিটির সদস্য আরএ গনি ও সংসদ সদস্য শাম্মী আক্তারসহ ৫ জনকে আটক করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। অবশ্য আরএ গনিকে পরে ছেড়ে দেয়া হয়েছে বলে জানা গেছে।

বুধবার রাত সাড়ে ৮টার দিকে শাম্মী আক্তার এমপিকে আটক করা হয়। এর আগে সোয়া ৮টার দিকে আর এ গনিকে তার দুই সহযোগীসহ আটক করা হয়। আর সন্ধ্যা সাড়ে ৬টার দিকে চেয়ারপারসনের বাসভবনের সামনে থেকে গোয়েন্দা পুলিশের হাতে আটক হন রসিংদী-৪ আসনের সাবেক এমপি সরদার সাখাওয়াত হোসেন বকুল।

এছাড়া, দলের স্থায়ী কমিটির আরেক সদস্য ড. আব্দুল মঈন খান কার্যালয়ে ঢুকতে চাইলে তাকে পুলিশ বাধা দেয় বলে জানা গেছে।

আরএ গনি ও তার দুই সহযোগীকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন গুলাশন জোনের সিনিয়র সহকারী কমিশনার মো. নুরুল আমিন।

সাবেক এমপি সাখওয়াত হোসেন বকুলকে আটকের বিষয়টিও নিশ্চিত করে তিনি  বলেন, ডিবি পুলিশের উত্তরের একটি টিম সাবেক এমপি বকুলকে আটক করেছে। আটকের পর তাকে গাড়িতে করে ডিবি হেফাজতে নিয়ে যাওয়া হয়।

এদিকে, ১৮ দলীয় জোটের ৮৩ ঘণ্টার অবরোধ কর্মসূচি শেষে মঙ্গলবার সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেন খালেদা জিয়া। ভাষণে তিনি আগামী ২৯ ডিসেম্বরে ‘মার্চ ফর ডেমোক্রেসি’ কর্মসূচির ঘোষণা দেন। এরপর রাত থেকেই খালেদা জিয়ার গুলশানের বাসভবন ও রাজনৈতিক কার্যালয়ের আশাপাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

পুলিশ কাউকে বাসভবন ও কার্যালয়ে যাওয়া-আসা করতে দিচ্ছে না। পুলিশের এরকম কড়া নজরদারির মধ্যে সন্ধ্যায় সাখাওয়াত হোসেন বকুলকে আটক করলো ডিবি পুলিশ।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here