আগামী ১৭ ফেব্রুয়ারী শনিবার সকাল ১১টায় আখেরী মোনাজাতের মধ্যদিয়ে ইজতেমার কার্যক্রম শেষ হবে।খোরশেদ আলম বাবুল, শরীয়তপুর প্রতিনিধি :: আম বয়ানের মধ্য দিয়ে বিশ্ব ইজতেমার অংশ হিসাবে দ্বিতীয় বারের মত শরীয়তপুরে আঞ্চলিক ইজতেমা শুরু হয়েছে আজ বৃহস্পতিবার বাদ যোহর। ইতোমধ্যে ইজতেমা ময়দান মুসল্লিদের উপস্থিতিতে পরিপূর্ণ হতে চলেছে।

সদর উপজেলার আংগারিয়া বাজারের দক্ষিন পাশে এবং কীর্তিনাশা নদীর পূর্ব পাড়ে প্রায় ৬০বিঘা জমির উপর এ ইজতেমার আয়োজন করা হয়েছে।

ইজতেমা সফল ভাবে শেষ করতে প্রশাসনের পক্ষ থেকে ৩ স্তরের নিরাপত্তার ব্যবস্থা গ্রহন করা হয়েছে। আজ বাদ যোহর আম বয়ানের মধ্যদিয়ে ইজতেমার কার্যক্রম শুরু হবে। বুধবার সকাল থেকেই ইজতেমা ময়দানে মুসল্লিদের উপস্থিতি লক্ষ করা গেছে।

জেলার তাবলীগ জামাতের বাইরেও বিদেশী জামায়াত ইজতেমায় অংশ গ্রহন করেছে। পাশবর্তী মাদারীপুর জেলার অনেক মুসল্লী ইজতেমা ময়দানে উপস্থিত হয়েছে। আয়োজকদের সাথে কথা বলে জানাগেছে, টঙ্গীর বিশ্ব ইজতেমার মুরব্বিদের সিদ্ধান্ত অনুযায়ী দ্বিতীয় বারের মত শরীয়তপুরে আঞ্চলিক ইজতেমার আয়োজন করা হয়েছে।

ইজতেমা ময়দান থেকে ২ লক্ষাধিক মুসল্লি বয়ান শুনতে পারবেন। ময়দানের পশ্চিম পাশে কীর্তিনাশা নদীর তীরে মুসল্লিদের জন্য বাঁশের মাচা তৈরী করে অজু ও গোসললের ব্যবস্থা করা হয়েছে। মাঠের পূর্ব, দক্ষিন ও পশ্চিম পাশে ৫শতাধিক অস্থায়ী টয়লেট স্থাপন করা হয়েছে।

এ ছাড়াও শতাধিক অগভীর নলকুপ, বিশুদ্ধ খাবার পানির জন্য গভীর নলকুপের সংযোগ ব্যাবস্থা করা হয়েছে। পরিছন্নতা কর্মীর ব্যবস্থা করেছে শরীয়তপুর পৌরসভার ।

জেলা স্বাস্থ্য বিভাগ ফ্রি মেডিকেল টিম ও জরুরী স্বাস্থ্যসেবার আয়োজন করেছে। মাদারীপুর র‌্যাব-৮ এর কোম্পানী কমানন্ডার তাজুল ইসলাম জানিয়েছেন, ইজতেমা ময়দানে র‌্যাব সদস্যের পোষাকধারী টিম থাকবে এবং সাদা পোষাকের ১টি টিম নজরদারী করবেন।

পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন বলেন, ২৫০ জন পোষাকধারী পুলিশ সদস্যের পাশাপাশি শতাধিক সাদা পোষাকে আইনসৃংখলা বাহিনী মুসল্লিদের নিরাপত্তা দায়িত্বে নিয়োজিত থাকবে।

বুধবার সকালে জেলা প্রশাসক মোঃ মাহমুদুল হোসাইন খান ইজতেমা ময়দান পরিদর্শন করেন। পরিদর্শণ কালে তিনি বলেন, ইজতেমা সফল করার জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে সকল প্রকার সহায়তা দেয়া হবে। ইজতেমা সুন্দর ভাবে সফল করতে এলাকাবাসীর সহায়তা কামনা করছেন তিনি।

আগামী ১৭ ফেব্রুয়ারী শনিবার সকাল ১১টায় আখেরী মোনাজাতের মধ্যদিয়ে ইজতেমার কার্যক্রম শেষ হবে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here