চট্টগ্রাম: টি-টোয়েন্টি বিশ্বকাপের টপ টেনের দ্বিতীয় ম্যাচে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা।

প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬৫ রান সংগ্রহ করেছে লঙ্কানরা। জয়ের জন্য দক্ষিণ আফ্রিকাকে ১৬৬ রান করতে হবে।

শ্রীলঙ্কার পক্ষে কুশল পেরেরা সর্বোচ্চ ৬১ রান করেন। এ ছাড়া ৪৩ রান করেন অ্যাঞ্জেলো ম্যাথুস। দক্ষিণ আফ্রিকার হয়ে ৩টি উইকেট নেন ইমরান তাহির। ২টি উইকেট নেন ডেল স্টেইন ও মর্নে মরকেল।

দুই দল এ পর্যন্ত ৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে। ৪টির ৩টিতেই জিতেছে দক্ষিণ আফ্রিকা। একটি জয় পেয়েছে সিংহের দল। তবে চট্টগ্রামের মাটিতে এবারই প্রথম খেলছে দক্ষিণ আফ্রিকা। শ্রীলঙ্কা বাংলাদেশের বিপক্ষে দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিল। দুটিতেই জয় পেয়েছিল লঙ্কানরা।

এই ম্যাচ শেষে সন্ধ্যা সাড়ে সাতটায় মুখোমুখি হবে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। দুই দল এ পর্যন্ত ১১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে। ১১টির ৭টিতেই জয় পেয়েছে ইংল্যান্ড। ৩টি জয় ব্ল্যাক ক্যাপসদের। ১টি ম্যাচে কোনো ফলাফল আসেনি।

দক্ষিণ আফ্রিকা দল : ডি কক, হাশিম আমলা, পল ডুমিনি, ডি ভিলিয়ার্স, ডেভিড মিলার, ফারহান বেহার্দিয়েন, আলবি মরকেল, ডেল স্টেইন, মর্নি মরকেল, সোতসোবে ও ইমরান তাহির।

শ্রীলঙ্কা দল : কুশল পেরেরা, মাহেলা জয়াবর্ধনে, কুমার সাঙ্গাকারা, দিনেশ চান্দিমাল, ম্যাথুস, থিসারা পেরেরা, নুয়ান কুলাসেকারা, সচিত্র সেনানায়েকে, অজান্তা মেন্ডিস ও লাসিথ মালিঙ্গা।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here