Green-line22সড়কপথে বিশাল এক বিপ্লব ঘটানোর পর এবার নৌপথেও নতুন দিগন্তের সূচনা করেছে গ্রিন লাইন পরিরহন কর্তৃপক্ষ। বিমানের আদলে গড়া সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত অত্যাধুনিক মানের এমভি গ্রিন লাইন-২ ও এমভি গ্রিন লাইন-৩ নামে দুটি জাহাজ ১৫ সেপ্টেম্বর থেকে চলাচল করছে বরিশাল-ঢাকা নৌপথে। জাহাজ দু’টি মাত্র ৫ ঘণ্টায় ঢাকা থেকে বরিশাল ও বরিশাল থেকে ঢাকায় ডে-সার্ভিসে আসা যাওয়া করছে।

গ্রিনলাইন কর্তৃপক্ষ জানায়, গ্রিনলাইন সড়কপথে দুই যুগ ধরে যাত্রী বহন করছে। সড়কপথের পর এবার নৌপথেও আন্তর্জাতিক মানের সেবা দেয়ার প্রত্যয় নিয়ে নতুন দুটি নৌযান চালু করা হয়েছে। প্রতিটি জাহাজে ৬০০ আসন রয়েছে। ইকোনমি ক্লাসের ভাড়া ৭০০ ও বিজনেস ক্লাসের ভাড়া ১ হাজার টাকা। এ টিকেটেই খাবারের মূল্য অন্তর্ভুক্ত রাখা হয়েছে।

Green-line

জাহাজ দুটির ডিজাইনার ফ্লো নেভাল আর্কিটেক্টসের প্রকৌশলী জানান, জাহাজ দুটির আয়ুষ্কাল ৩০ বছর। এ নৌযান ঘণ্টায় ৬০ কিলোমিটার বেগে বাতাসের প্রবাহ হলেও ডুববে না। এর নিচের অংশ স্টিল আর উপরের অংশ ফাইবারের তৈরি ফলে এ জাহাজ ডুববে না বরং উল্টে গেলেও ভাসমান অবস্থায় থাকবে।

Green-line

গ্রিন লাইন পরিবহন সূত্রে আরো জানা যায় , জাহাজ দুটি প্রতিদিন ঢাকা ও বরিশাল থেকে সকাল সাড়ে ৭টা ও বেলা ২টায় যাত্রা করছে। ওয়াই-ফাই সুবিধা সম্বলিত জাহাজের টিকিট দেশের সব গ্রিন লাইন কাউন্টার থেকে সংগ্রহ করা যাবে। এছাড়া সদরঘাট ও বরিশালের বিশেষ টার্মিনাল থেকে অনলাইনেও টিকিট সংগ্রহ করা যাবে।

টিকিটের জন্য যোগাযোগ করতে পারেন :
ঢাকা অফিসের ফোন নম্বর :  ০১৭৩০০৬০০০৪, ০১৭৩০০৬০০৭১, ০১৭৩০০৬০০৭২ এবং ০১৯৭০০৬০০০৪।

বরিশাল অফিসের ফোন নম্বর : ০১৭৩০০৬০০৭৬, ০১৭৩০০৬০০৭৭, ০১৭৩০০৬০০৭৮ এবং ০১৭৩০০৬০০৭৩।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here