আতিয়া মহলস্টাফ রিপোর্টার :: সিলেটে অভিযান নিয়ে সেনাবাহিনী সোমবার সন্ধ্যায় এক ব্রিফিংয়ে সাংবাদিকদের জানিয়েছে, ‘আতিয়া মহল’ থেকে একজন নারীসহ চারজন জঙ্গির মৃতদেহ পাওয়া গেছে। এদের মধ্যে দুজন জঙ্গির মৃতদেহ পাওয়া যায় গতকালই। ইতোমধ্যে ওই দুই জঙ্গির মৃতদেহ পুলিশের কাছে হস্তান্তর করেছে সেনাবাহিনী।

ব্রিগেডিয়ার জেনারেল ফখরুল আহসান সাংবাদিকদের জানান, “নিহত বাকি দুজনের গায়ে সুইসাইডাল ভেস্ট লাগানো আছে, আর যে অবস্থায় তারা আছে সেটা খুব ঝুঁকিপূর্ণ। এখন কিভাবে তাদের বের করে আনা হবে সে পরিকল্পনা করবো আমরা।”

“পুরো ভবনটায় যে পরিমাণ বিস্ফোরক আছে তাতে ভবনটা ধ্বংস হয়ে যেতে পারে। তাই দেখেশুনে পদক্ষেপ নিতে হচ্ছে তবে ‘আতিয়া মহল’ এর নিয়ন্ত্রণ সেনাবাহিনীর হাতেই আছে এবং বাড়িটিতে তল্লাশি আরো চলবে বলে জানান তিনি।

সিলেটের ওই বাড়ি ঘিরে ‘অপারেশন টোয়াইলাইট’ নামে অভিযানটি অব্যাহত রয়েছে। অভিযান শেষ হতে আরো কিছু সময় লাগতে পারে বলে জানাচ্ছে সেনাবাহিনী।

এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সচিবালয়ে সাংবাদিকদের জানান, যেকোনও সময় সিলেটে সন্দেহভাজন জঙ্গিদের বিরুদ্ধে সেনা কমান্ডোদের অভিযান শেষ হবে। তিনি বলেন, যাতে প্রাণের ক্ষতি না হয় সেজন্য সেনা কমান্ডোরা ধীরেসুস্থে এগুচ্ছেন, ফলে হয়তো সময় বেশী লাগছে।

সিলেটের দক্ষিণ সুরমা এলাকায় আলোচিত বাড়ি ‘আতিয়া মহল’কে ঘিরে বড় সংখ্যায় সেনা কমান্ডোরা অবস্থান নিয়ে অভিযান চালাচ্ছেন।

সোমবার সকাল থেকেই বেশ কিছুক্ষণ একটানা গুলি ও বিস্ফোরণের শব্দ শোনা যায়। এরপর থেকে থেমে থেমে গুলির শব্দও পাওয়া যায়। দুপুর ২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত বিস্ফোরণের শব্দ বেশি শোনা গেছে।

এছাড়া শনিবার সিলেটে বোমা বিস্ফোরণে পুলিশের দুজন কর্মকর্তাসহ ছয়জন নিহত হবার ঘটনায় মোঘলাবাজার থানায় অজ্ঞাত সংখ্যক ব্যক্তিকে আসামি করে আজ সোমবার মামলা করেছে পুলিশ।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here