আঞ্চলিক আবৃত্তি উৎসবের উদ্বোধনসরোজ দত্ত, পটুয়াখালী প্রতিনিধি :: আমরা সুস্থ সংস্কৃতির চর্চা করবো, প্রাথমিক বিদ্যালয় থেকে শুরু করে সেকেন্ডারি যে স্কুল গুলো আছে সেগুলির শিক্ষকদের বলবো আপনার বিদ্যালয়ে যে সকল ছেলে-মেয়েরা রয়েছে তাদের আবৃত্তি করা শেখান এতে তারা কোমলমতি হবে তারা আর অস্ত্র ধরবে না, আমরা সবাই মিলে আবৃত্তি চর্চা করি আমাদের অঙ্গন থেকে সন্ত্রসের বিরুদ্ধে রুখে দাড়াই।

পটুয়াখালীতে বরিশাল আঞ্চলিক আবৃত্তি উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে একথা বলেছেন দেশ বরণ্য সাংস্কৃতিক ব্যাক্তিত্ব ও নাট্যজন হাসান ইমাম।

আজ শুক্রবার থেকে পটুয়াখালীতে শুরু হয়েছে দুদিন ব্যাপী বরিশাল আঞ্চলিক আবৃত্তি উৎসব।

সকালে পটুয়াখালী কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে সভাপতি মন্ডলীর সদস্য গোলাম সারোয়ার এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেশ বরণ্য সাংস্কৃতিক ব্যাক্তিত্ব ও নাট্যজন হাসান ইমাম।

উৎসবের উদ্বোধন করেন পটুয়াখালীর জেলা প্রশাসক অমিতাভ সরকার। উৎসবে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারি পুলিশ সুপার সাহেব আলী পাঠান, সম্মিলিত সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও আওয়ামী লীগ নেতা এডভোকেট আফজাল হোসেন, ও সম্মিলিত সাংস্কৃতিক জোট পটুয়াখালী জেলা শাখার সভাপতি স্বপন ব্যানাজী।

বেলায়েত হোসেন, কেন্দ্রীয় আবৃত্তি সমন্বয় পরিষদের আজমল হোসেন লাবু ও এনামুল হক বাবু প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে পটুয়াখালী পৌরসভা চত্বর থেকে একটি বর্নাঢ্য আনন্দ শোভাযাত্র বের হয়ে শহরের প্রধাণ প্রধাণ সড়ক প্রদৰিন করে জেলা শিল্পকলা একাডেমী চত্বরে গিয়ে শেষ হয়। সেখানে কর্মশালায় অংশগ্রহন করেন বিভিন্ন জেলার আবৃত্তি শিল্পীরা।

বিকেলে অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে আবৃত্তি পরিবেশন করবে বরিশাল বিভাগের বিভিন্ন দল ও ঢাকা থেকে আসা আবৃত্তি শিল্পীবৃন্দ। ২৮ নভেম্বর রাতে এ উৎসবের সমাপ্তি ঘোষনা করা হবে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here