rashifol44মেষ (মার্চ ২১-এপ্রিল১৯):প্রকৃতি আজ নতুন করে চেনাবে নিজেকে নিজের কাছে। গ্রহেরা আপনাকে বেরিয়ে পড়তে সংকেত দিচ্ছে। পেছনে না তাকানোর অনুমতি দিচ্ছে। ভালোবাসার শেকল থাকতে নেই। ডানা থাকতে আছে। কর্মবীর হতে হলে কাজের সংখ্যার পাশাপাশি মানের দিকেও নজর রাখুন। মানে টান পড়তে থাকলে সংখ্যা কমিয়ে দিন। অর্থভাগ্য শুভ।

বৃষ (এপ্রিল২০- মে২০): সবুজ রঙ আপনাকে চাইছে। বুক ভরে ঘ্রাণ নেয়ার সময় খেয়াল রাখুন তা পরাধীন বাতাস নয়তো? বাতাস পরাধীন হলে শ্বাস না নিয়ে, প্রয়োজন হলে মারা পড়ুন। মিছেই অর্থ নিয়ে ভাবনা করবেন না। অর্থ আপনার কাছে আসছে, তবে ঘুরপথে। ভালোবাসার মানুষ আরও অধিক সময় দাবি করবেন আজ। মনে মিল হলে আপত্তি কোথায়।

মিথুন (মে২১- জুন২০): বড় কাজের জন্যে বড় ধরনেরই ছাড় দিতে হয়। এটা অনেকটা বিনিয়োগের মতো। প্রেমের ক্ষেত্রে নিঃস্বার্থতার এক ধরনের ছায়াচ্ছন্ন আনন্দ আছে। এ আনন্দটুকু নিতে পারলে কারও পক্ষে কখনও মন খারাপ করে রাখা সম্ভব নয়। গতিকে যদি ভালোবেসে থাকেন, তো স্থবিরতাকেও ভালোবাসুন। যাকে ঘৃণা করবেন, সে-ই অপশক্তি হয়ে জীবন বিষিয়ে দিতে আসবে।

কর্কট (জুন২১- জুলাই২২): জরুরি কোনো নথি হারিয়ে ফেলতে পারেন আজ। হাতের কাছে রাখুন সবকিছু আর অর্ধপরিচিত, অপরিচিত শেয়ালের কাছে মুরগী পাহারা দেবেন না। এক ভুল দুইবার না করলেই চলবে, উন্নতির সিঁড়ি বাওয়া এমন কিছু কঠিন নয়। প্রেমের মতো পৌরাণিক এবং একই সঙ্গে পারমাণবিক অস্ত্র দ্বিতীয়টি নেই। বাতাসের গতি বুঝে ছাঁকনি ধরুন। টাকা আটকে যাবে।

সিংহ (জুলাই২৩- আগস্ট২২): মনে যে পরিকল্পনাটি আজ স্থির করবেন তা সফলভাবেই সম্পন্ন হবে। কর্মক্ষেত্রে আজ কোনো কাজের চাপ থাকবে না। শরীরে বেশ বল পাবেন। দূরের আত্মীয়দের মধ্যে কারো কারো সঙ্গে আজ দেখা হয়ে যেতে পারে। ভ্রমণ খুব একটা সুবিধার নয়, তাই সাবধানে চলাফেরা করুন। অর্থপ্রাপ্তিতে প্রশান্তি মিলবে।

কন্যা (আগস্ট২৩- সেপ্টেম্বর২২): বন্ধু মানেই প্রাণচঞ্চলতা। আর সেই পুরনো বন্ধুদের সঙ্গ ছাড়া আপনার যে বেজায় কষ্ট হয় তা আশপাশের মানুষ টের পায়। তাই আজ অন্তত পুরনো বন্ধুদের সঙ্গে যোগাযোগ ফিরিয়ে আনার চেষ্টা করুন। সামনে এমন এক সময় আসছে যখন হারানো দিনের বিশ্বস্ত মানুষগুলোর সঙ্গে অনেক কিছু ভাগাভাগি করে নেয়ার প্রয়োজন পড়বে। আজকের প্রেমজ অভিজ্ঞতা আপনাকে প্রচণ্ড মানসিক পীড়ায় ফেলার ক্ষমতা রাখে। আপনার প্রাণবন্ত আচরণ কর্মক্ষেত্রে আপনাকে অনেকের আদর্শে পরিণত করেছে।

তুলা (সেপ্টেম্বর২৩– অক্টোবর২২): আপনে বাঁচলে বাপের নাম কথাটা আজকের জন্য আপনার ক্ষেত্রে প্রযোজ্য। বাসার বাইরে এবং অফিসে কিছু অনাহুত সমস্যার মুখোমুখি হবেন। অনেকটা খড়ের গাদায় সুঁচ খোঁজার পরিশ্রম যাবে আপনার ওপর দিয়ে। আজ আপনার নিয়ন্ত্রণ করার ক্ষমতা নেমে আসবে প্রায় শূন্যের কোঠায়। প্রেমের ক্ষেত্রে তীব্র কোনো সত্য আপনাকে কাবু করে কাবুলে পাঠিয়ে দিতে পারে। কর্মক্ষেত্রে আরও মনোযোগ দিন, আপনার চারপাশটা যেভাবে বাজার হয়ে উঠছে দিনকে দিন, তাতে বাড়তি মনোযোগ ছাড়া উদ্ধারের উপায় নেই।

বৃশ্চিক (অক্টোবর২৩– নভেম্বর২১): বৃশ্চিকের এক স্বভাবজাত দোষ আছে। আর তা হলো কথা বেশি বলা। তবে আজ আপনি হঠাৎ করেই চুপ হয়ে যাওয়ায় চারপাশ আপনাকে নিয়ে ভাববে। সহকর্মীদের সৃষ্ট ঝামেলার খেসারত দিতে হচ্ছে আপনাকে। মাথা থেকে সবকিছু ঝেড়ে ফেলে নতুন করে শুরু করুন সবকিছু। সম্পর্কের টানাপোড়েন চলবেই, কিন্তু নিজের পছন্দ অপছন্দকে মূল্যায়ন করতে শিখুন। যাই হোক মনে রাখবেন আপন ভালো তো জগৎ ভালো।

ধনু (নভেম্বর২২- ডিসেম্বর২১): মনকে বাঁধতে গেলেই বিপত্তি। যেমনটা আজ আপনার মন বেজায় কল্পনাপ্রবণ হয়ে উঠতে পারে। সেক্ষেত্রে নিয়মিত কাজগুলোতে এর নেতিবাচক প্রভাব পড়বে, তবে আপনি যদি সৃজনশীল কাজের সঙ্গে জড়িত হন- হন চিত্রকর কিংবা কবি, তাহলে ফল হবে ইতিবাচক। প্রেমের ক্ষেত্রে আজ একটিমাত্র কথা বদলে দিতে পারে গোটা জীবন। তাই আশাহত হবেন না। সামলে এবং ধৈর্য্য ধরে পথ চলুন।

মকর (ডিসেম্বর২২- জানুয়ারি১৯): কথা দিয়ে কথা রাখে না এমন মানুষের সঙ্গে আজ আপনার দেখা হবে তবে সে মানুষটি তার ভুলের জন্য দুঃখ প্রকাশ করবে। আপনাকে আজ মান্যগণ্য ব্যক্তিদের মতো মনে হবে। আপনাকে খুশি করতে পেরে অন্যরাও আজ খুশি হবে। কিন্তু এ অবস্থায় আর্থিক ভাবে কোনো সুবিধা হবে না। কর্মক্ষেত্র আজ ঢিলেঢালা, স্বপ্ন দেখার সময় আসবে দিন শেষে। ভ্রমণে তিক্ততা তৈরি হবে।

কুম্ভ (জানুয়ারি২০- ফেব্রুয়ারি১৮): দ্রুত গুছিয়ে ফেলুন নিজেকে, আজকে দূরে কোথাও ভ্রমণে বের হয়ে যাওয়ার সম্ভাবনা থাকবে। প্রতিবেশীদের সাথে বেশ প্রাণবন্ত একটি আড্ডা কিংবা সভায় সময় কেটে যাবে। বাণিজ্যে যাদের ঝোঁক তারা আজ অর্থ বিনিয়োগের জন্য প্রস্তুত হতে পারেন। কাউকে সহজেই ভুল বোঝা ঠিক হচ্ছে না। আর কিছুদিন এমন অর্থ কষ্ট থাকবে।

মীন (ফেব্রুয়ারি১৯- মার্চ২০): বিভক্তির মধ্যে পড়ে যাবেন তা বস্তুগত হোক, বা তাত্ত্বিক কিছু হোক। আপনাকে আজ বেছে নিতে হবে একটি পথ– কোন দিকে আপনি যেতে চান পথ আজ পরিষ্কার হয়ে আপনার মনে ধরা দিবে। ভ্রমণের বের হওয়ার কোনো সুযোগই আসবে না আগামী কয়েকদিনে। দিনের মধ্যভাগে আপনাকে সম্মুখীন হতে হবে একটা কঠিন পরিক্ষায়। ভরসা দেয়ার মানুষ আজ পাশে পেয়েই যাবেন। জানেন না। আপনাকে স্বস্তির বাণী যিনি আজ শোনাতে আসবেন তাকে এড়িয়ে যেতে হবে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here