আইএস জঙ্গির হাতে অপহৃত আনোয়ারের বাড়িতে শোকের মাতমবুধবার টেলিভিশনের সংবাদ মাধ্যমে তিনি জানতে পারেন তার স্বামী ইসলামী জঙ্গি সংগঠন আই এস কর্তৃক অপহৃত হয়েছেন। তিনি তাৎক্ষণিকভাবে টেলিফোনে তার স্বামীর সাথে যোগাযোগের চেষ্টা করে ব্যর্থ হন।

মুজাহিদুল ইসলাম সোহেল, নোয়াখালী প্রতিনিধি :: লিবিয়ার দক্ষিণাঞ্চলের সিরতে শহরের আলগানি তেলখনি থেকে গত ৬ মার্চ বন্দুকধারী ইসলামী জঙ্গি সংগঠন (আইএস) কর্তৃক অপহৃত দুই বাংলাদেশির মধ্যে আনোয়ার হোসেন (৩৮) এর বেগমগঞ্জ উপজেলার কাদিরপুর ইউনিয়নের গয়েছপুর গ্রামের বাড়িতে চলছে শোকের মাতম।

আনোয়ার হোসেন বেগমগঞ্জ উপজেলার কাদিরপুর ইউনিয়নে গয়েশপুর গ্রামে মো: ইউনুছ মিয়া ও আফরোজা বেগমের ছেলে। ৪ ভাই বোনের মধ্যে আনোয়ার হোসেন দ্বিতীয় ছেলে। তার মা বাবা আনোয়ার হোসেনকে দেশে ফিরিয়ে আনার জন্য সরকারের কাছে দাবি জানান।

আনোয়ার হোসেনের স্ত্রী মারুফা খাতুন মোবাইলে জানান, ২০১০ সালে আনোয়ার হোসেন চাকুরি নিয়ে প্রথম লিবিয়ায় যান। এরপর ২০১১ সালের ডিসেম্বরের শেষ দিকে দেশে আসেন। ৩৬ দিন দেশে থাকার পর ২০১২ সালে ১১ ফেব্রুয়ারি পুনরায় লিবিয়ায় যান।

বুধবার টেলিভিশনের সংবাদ মাধ্যমে তিনি জানতে পারেন তার স্বামী ইসলামী জঙ্গি সংগঠন আই এস কর্তৃক অপহৃত হয়েছেন। তিনি তাৎক্ষণিকভাবে টেলিফোনে তার স্বামীর সাথে যোগাযোগের চেষ্টা করে ব্যর্থ হন। পরবর্তীতে তিনি তার স্বামীর বন্ধু লিবিয়ায় অবস্থানরত কুষ্টিয়ার মইনুল হোসেনের সাথে টেলিফোনে যোগাযোগ করা হলে তাকে জানানো হয়, আনোয়ার হোসেন লিবিয়ায় যে প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন তারা আইএস জঙ্গিদের সাথে যোগাযোগ করে জানতে পেরে আনোয়ার ভাল আছেন এবং সুস্থ আছেন। এ তথ্য মইনুল হোসেন আলগানি কোম্পানির মাধ্যমে জানতে পেরেছেন।

এ ঘটনা শুনার পর থেকে আনোয়ার হোসেনের বাবা ইউনুছ মিয়া ও মাতা আফরোজা বেগম, স্ত্রী মারুফা বেগম সহ পরিবারের সদস্যরা বাকরুদ্ধ হয়ে পড়েন।

আনোয়ার হোসেনের স্ত্রী মারুফা বেগম আরো জানান, গত বৃহস্পতিবার (৫ মার্চ) রাত ১১ টা থেকে ৩ টা পর্যন্ত সর্বশেষ টেলিফোনে কথা হয়। আনোয়ার হোসেনের রাহীন (৭) ও রাইশা (৫) নামের দুই সন্তান রয়েছে।

আনোয়ার হোসেনের পরিবার তাকে আইএস জঙ্গিদের কাছ থেকে উদ্ধারের জন্য প্রধানমন্ত্রীর আশু হস্তক্ষেপ কামনা করেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here