sayem kajalসায়েম মাহামুদ :: আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম’র ইংরেজী ভাষা ও সাহিত্য বিভাগের ২৫তম ব্যচ তথা অটাম’১২ ব্যাচের বিদায় অনুষ্ঠান শনিবার (০৫ নভেম্বর) সকালে বিশ্ববিদ্যালয় সেমিনার হলে অনুষ্ঠিত হয়। ইংরেজী ভাষা ও সাহিত্য সংসদের (ELLS) এর আয়োজনে এই অনুষ্ঠানে প্রধান অতিথী হিসেবে উপস্হিত ছিলেন বিভাগীয় প্রধান ইফতেখার উদ্দীন, ডিপার্টমেন্টের অন্যান্য শিক্ষক-শিক্ষিকারা এবং বিভাগের অন্যান্য শিক্ষার্থীরা।

মোকাররম হোসেনের পবিত্র কুরআন থেকে তেলওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। মুল অনুষ্টানটিকে দুইটি ভাগে বিভক্ত করা হয়েছিল। প্রথম সেশানে – শিক্ষক-শিক্ষিকা, বিদায়ী শিক্ষার্থী, বর্তমান শিক্ষার্থীদের শুভেচ্ছা বক্তব্য ও স্মৃতি চারনা এবং ক্যারিয়ার বিষয় আলোচনা – ক্যারিয়ার টক। এ অংশে বিশ্ববিদ্যালয়ের ইংরেজী ভাষা ও সাহিত্য বিভাগের সহযোগী অধ্যাপক -মোহাম্মদ মাকসুদ আলী, বিদায়ী এবং অবস্হানরত বর্তমান শিক্ষার্থীদের জন্য গুরুত্বপূর্ণ দিকনির্দেশনামুলক বক্তব্য পেশ করেন।

sayem kajalদ্বিতীয় অংশ ছিল প্রোগ্রামের মুল আকর্ষন সম্মিলিত সাংস্কৃতিক অনুষ্ঠান। এ অংশে ছাত্র শিক্ষক উভয়ের মনোমুগ্ধকর উপস্থাপনায় আর দর্শকদের করতালিতে মুখর ছিল পুরো সেমিনার হল। অনুষ্ঠানের মুল আকর্ষন ছিল ছোট্ট নাটিকা। উক্ত বিভাগের ষষ্ট সেমিস্টারের আয়োজনে এই নাটিকার মুল বিষয়বস্তু ছিল “বর্তমান ভার্চুয়াল এবং এক্সুয়াল জীবনের নানান অসঙ্গতিগুলো তুলে ধরা”।

অনুষ্ঠানের শেষাংশে বিদায়ী শিক্ষার্থীদের প্রত্যেককে বিদায়ী সংবর্ধনাসরুপ ক্রেস্ট দেয়া হয়। সমাপনী বক্তব্যে বিভাগীয় প্রধান ইফতেখার উদ্দীন বলেন, ” তোমরা আগামীর পথচলাকে সুগম কর তোমাদের অর্জিত জ্ঞান দ্বারা, সবসময় সত্য এবং সুন্দরের সাথে থেকে জীবনকে আরো আলোকিত করে তুল “। অনুষ্ঠানের সভাপতি হিসেবে তিনি এই বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here