papon_220150আগামী অক্টোবরে দুইটি টেস্ট ম্যাচের সিরিজ খেলার জন্য ঢাকায় আসবে অস্ট্রেলিয়া জাতীয় ক্রিকেট দল। টেস্টের পাশাপাশি অস্ট্রেলিয়াকে ওয়ানডে খেলার জন্য প্রস্তাব দেবে বিসিবি। একটি বেসরকারি টেলিভিশনের সাথে একান্ত সাক্ষাতকারে এই তথ্য জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি) প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন।

এর আগে ২০১১ সালে বাংলাদেশ সফরে আসে অষ্ট্রেলিয়া। সে সময় তিন ওয়ানডের সঙ্গে দুই টেস্ট ম্যাচের পুর্নাঙ্গ সিরিজ খেলার কথা ছিল পন্টিংদের। কিন্তু অস্ট্রেলিয়ার অনুরোধে শুধু তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে রাজী হয় স্বাগতিক বাংলাদেশ। প্রস্তাব ছিল বাকী দুই টেস্ট ম্যাচ, সুবিধা মতো যে কোন সময় আয়োজন করা হবে। চার বছর পর বাকী থাকা সেই দুই টেস্ট ম্যাচ খেলতে বাংলাদেশ আসছে অজিরা। তবে বাংলাদেশে ২০০৬ সালে একটি পুর্নাঙ্গ সিরিজ খেলেছিল অস্ট্রেলিয়া।

বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন বলেন, ‘এখানে বসে এসব বললে হবে না। দুবাইয়ে যে আইসিসি মিটিং আছে, ওখানে দ্বিপাক্ষিক সিরিজের ব্যাপারে আলোচনা হবে। যেহেতু দুটি টেস্ট আছে, ওয়ানডে খেলানোর জন্য রাজি করানো খুব কঠিন হবে না। যদি ওদের হাতে সময় থাকে। আমরা চাইলাম, কিন্তু ওদের খেলার মতো সময় থাকলো না, তাহলে তো হবে না। অস্ট্রেলিয়ার সঙ্গে আমাদের সম্পর্ক ভালো। আশা করি আমাদের প্রস্তাবে রাজী হবে।’

উল্লেখ্য, অস্ট্রেলিয়ার সাথে বাংলাদেশ মাত্র একটি ওয়ানডে জয় লাভ করেছে। ২০ বার দুইদল মুখোমুখি হলে ১৮ বার জয় পায় অস্ট্রেলিয়া। একটি ম্যাচ বৃষ্টির জন্য পরিত্যাক্ত হয়।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here