আনিসুল হকস্টাফ রিপোর্টার :: ব্যবসাবান্ধব বিনিয়োগের জন্য দেশে একটি অর্থবহ নির্বাচন দরকার বলে মন্তব্য করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হক।

শনিবার (৮ জুলাই) রাজধানীর লেকশোর হোটেলে অনুষ্ঠিত ‘সমুন্নত রাজনৈতিক প্রক্রিয়া ও অংশগ্রহণমূলক নির্বাচন’ শীর্ষক এক গোলটেবিল বৈঠকে তিনি এ মন্তব্য করেন। ইনস্টিটিউট অব কনফ্লিক্ট, ল অ্যান্ড ডেভেলপমেন্ট স্টাডিজ (আই ক্ল্যাডস) এই গোলটেবিল বৈঠকের আয়োজন করে।

বিশেষ অতিথির বক্তব্যে মেয়র আনিসুল হক আরো বলেন, গণতান্ত্রিক পরিবেশে ভালো নির্বাচন হোক, এটি সবার কামনা। আর দেশে ব্যবসাবান্ধব বিনিয়োগের জন্যও একটি অর্থবহ নির্বাচন প্রয়োজন।

তিনি বলেন, বর্তমান নির্বাচন কমিশন নিয়ে খুব বেশি তর্ক-বিতর্ক হচ্ছে না। সব রাজনৈতিক দল ইসির সঙ্গে আলোচনা করছে। ফলে নির্বাচন কমিশন (ইসি) চাইলে একটি অর্থবহ নির্বাচন সম্ভব।

অনুষ্ঠানে ‘নির্বাচন বানচালের ষড়যন্ত্র হতে পারে’ বলে মন্তব্য করেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান।

তিনি বলেন, নির্বাচন বানচালের ষড়যন্ত্র লন্ডন বা পাকিস্তান থেকে হতে পারে। সে ব্যাপারে নির্বাচন কমিশনসহ সবাইকে সজাগ থাকতে হবে।

এই শিক্ষাবিদ ও গবেষক বলেন, তত্ত্বাবধায়ক সরকারকে ফিরিয়ে আনার জন্য যারা স্বপ্ন দেখছেন তারা বোকার স্বর্গে বাস করছেন।

দেশে সাম্প্রতিক সময়ে জঙ্গিবাদের নামে সৃষ্ট সন্ত্রাসবাদের বিষয়ে তিনি বলেন, এসব বিচ্ছিন্ন ঘটনা। সরকার শক্ত হাতে দমন করছে। এক্ষেত্রে আমাদের যা করতে হবে, তা হলো ধর্মের ব্যবহার জিরো টলারেন্স হিসেবে দেখতে হবে।

অনুষ্ঠানে দেশের বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিত্ব, সুশীল সমাজের প্রতিনিধি, শিক্ষাবিদ, উন্নয়নকর্মী, রাজনীতিবিদসহ বিভিন্ন স্তরের সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন। আই ক্ল্যাডস’র নির্বাহী পরিচালক মেজর জেনারেল (অব.) আব্দুর রশীদ অনুষ্ঠানে মূল ধারণাপত্র উপস্থাপন করেন।

 

 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here