দায়িত্বপালনে অবহেলার কারনে সাজাপ্রাপ্ত ডাঃ মাহমুদুল আহমদ অবশেষে শুক্রবার  মৌলভীবাজার অতিরিক্ত জেলা ম্যজিষ্ট্রেট  আদালত থেকে জামিন পেয়েছেন।

জানা যায়,দীর্ঘদিন ধরে কিছু অসাধু ডাক্তাররা মৌলভীবাজারে হাসপাতালে সরকারী দায়িত্ব পালন না করে ডায়াগষ্টিক সেন্টার ও প্রাইভেট হাসপাতালে চিকিৎসা সেবায় নিয়োজিত থাকার অভিযোগে রয়েছে। তারই পরিপেক্ষিতে মৌলভীবাজার সদর হাসপাতালে সরকারী দায়িত্ব পালন না করে ডায়াগষ্টিক সেন্টারের চিকিৎসারত অবস্থায় ডাঃ মাহমুদুল আহমদ ও ডায়াগষ্টিক সেন্টারের ম্যানাজার আসাদুর রহমানকে এক মাসের কারাদন্ড প্রদান করেছে বৃহস্থতিবার দুপুরে ভ্রাম্যমান আদালত। এদিকে ডাঃ মাহমুদুল আহমদ এর মুক্তি দাবী করে সরকারী ডাক্তাররা শুক্রবার সকাল থেকে কাজে যোগ না দিয়ে অনিদিষ্টকালের ধর্মঘট এর ডাক দিয়েছেন। ফলে হাসপাতালে চিকিৎসারত রোগীরা বিনা চিকিৎসায় চরম দূভোগে পড়েছেন। ডাক্তারদের ধর্মঘটের সংবাদ সারাদেশ ব্যাপী  ছড়িয়ে পড়লে উর্ধ্বতন কর্তৃপক্ষের চাপে পড়ে শুক্রবার সরকারী ছুটির মধ্যে মৌলভীবাজার অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালত থেকে শুক্রবার সন্ধায় জামিন দেয়া হয় সাজাপ্রাপ্ত ডাঃ মাহমুদুল আহমদকে। এর ফলে সচেতন মহলে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

বিএমএ মৌলভীবাজার জেলা শাখার সাধারন সম্পাদক ডাঃ শাহজাহান কবির চৌধুরী শুক্রবার রাতে বলেন, আপিলের মাধ্যমে সে জামিন পেয়েছে। ডাঃ মাহমুদুল আহমদ নিয়ে  শনিবার সকাল ৯টায় জররু বৈঠকে সিধ্যান্ত নেয়া হবে ধর্মঘট থাকবে কিনা।

অতিরিক্ত  জেলা ম্যাজিষ্ট্রেট রায়হান কাউসার বলেন, আপীলের নিমিত্তে জামিন দেয়া হয়েছে।

জেলা প্রশাসক মোস্তাফিজুর রহমান বলেন, যে কেউ জামিন পাওয়ার অধিকার রাখে। তার পক্ষে আইনজীবিরা আপিল করায় আদালত তাকে জামিন প্রদান করেছে। হাসপাতালে সাধারন মানুষের চিকিৎসা সেবার মান উন্নয়নে এ ধরনের অভিযান পরিচালনা ইতিবাচক ভূমিকা পালন করবে। চিকিৎসকরা জনসেবায় নিবেদিত আমার বিশ্বাস তারা রোগিদের দূর্ভোগের কথা বিবেচনা করে তারা দ্রুত ধর্মঘট প্রত্যাহার করবেন।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/সজল দেব/মৌলভীবাজার

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here