অপহৃত শিশু ১১ দিন পর উদ্ধারআল-মামুন, খাগড়াছড়ি প্রতিনিধি: হাটহাজারীর থেকে অপহৃত স্কুল ছাত্র মো: সোয়েব আকতার আপন’কে অপহরণের ১১ দিন পর অভিযান চলিয়ে উদ্ধার করেছে হাটহাজারী ও গুইমারা থানা পুলিশ।

শনিবার (২৩ জানুয়ারি) ভোরে খাগড়াছড়ির গুইমারা উপজেলার আমতলী পাড়া থেকে মোঃ আলী’র বাসা থেকে হাত-পা বাঁধা অবস্থয় তাকে উদ্ধার করা হয়। এ সময় মোঃ নূর উদ্দিন নামের এক অপহরণকারীকে গ্রেফতার করার পর তার তথ্য ভিত্তিতে আরো ৫ জনকে গ্রেপ্তার করে হাটহাজারী থানা পুলিশ।

জানাযায়, হাটহাজারী পাবর্তী উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর শিক্ষার্থী আপন তার অভিভাবকদের সাথে উপজেলা পরিষদ সংগল্ন জেসমিন ভবনে ভাড়া বাসায় থাকতো। গত ১৩ জানুয়ারী সন্ধ্যায় একদল মুখোশদারী দূর্বৃত্ত পরিবারের লোকজনকে অস্ত্রের মূখে জিম্মি করে তাকে অপহরণ করে নিয়ে যায়। এসময় সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস’লে ছুটে আসে। অনেক খুজাখোজির পরও শিশুটির কোন সন্ধান পায়নি। পরে তার মা বাদী হয়ে একজনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৪/৫ জনকে আসামী করে থানায় মামলা দায়ের করেন।

এরপর অপহৃত স্কুল ছাত্র আপনকে উদ্ধার করতে গত ১৪ জানুয়ারী শিক্ষক, শিক্ষার্থী ও এলাকাবাসী উপজেলা পরিষদ সংলগ্ন চট্টগ্রাম-রাউজান মহাসড়কে মানববন্ধন করে। মামলার পর পুলিশ অপহৃত’কে উদ্ধারের জন্য বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ১১ দিন পর উদ্ধার করতে সক্ষম হয় পুলিশ।

এই ঘটনায় ৬ জনকে আটক করে পুলিশ। তারা হলেন, মোঃ নুর উদ্দীন, অপু দাশ, শিবলব, মোঃ ওসমান, মোঃ সোহেল রানা। তাদেরকে জিজ্ঞাসাবাদের জন্য জেলা পুলিশ কার্যালয়ে নিয়ে যাওয়া হয়েছে।

অন্যদিকে শিশু আপনের উদ্ধারের স্থান গুইমারার আমতলী পাড়ার বাসিন্দা মোঃ আলীর পরিবার জানান, মোঃ আলী একজন কবিরাজ। তার কাছে দেশের বিভিন্ন এলাকা থেকে মানুষ চিকিৎসার জন্য আসে। গত ৭/৮ দিন আগে শিশু আপন’কে ২ ব্যক্তি তার বাসায় চিকিসার জন্য নিয়ে আসে। তারা আপনের মামা পরিচয় দিয়েছে।

হাটহাজারী মডেল থানার ওসি ইসমাইল হোসেন বলেন, স্কুল ছাত্র মো: সোয়েব আকতার আপনকে পুলিশের একটি টিম টানা ১১দিন বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে উদ্ধার করার কথা নিশ্চিত করেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here