‘ছাত্রলীগ-যুবলীগের সন্ত্রাসের পর এবার আ.লীগ এমপিরা মাঠে’

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহ বলেছেন, ছাত্রলীগ ও যুবলীগ সন্ত্রাসীদের পর এবার দলীয় সংসদ সদস্যদের (এমপি) মাঠে নামিয়েছে সরকার।

ক্ষমতাসীন আওয়ামী লীগের এক সংসদ সদস্য কর্তৃক বেসরকারী টেলিভিশন চ্যানেল আরটিভি’র এক নারী প্রতিবেদকসহ চার সাংবাদিক লাঞ্ছিত হওয়ার ঘটনার প্রতি ইঙ্গিত করে তিনি একথা বলেন।

বাংলাদেশে ভারতীয় ছবির প্রদর্শনী, সীমান্তে বাংলাদেশি হত্যা ও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বুধবার প্রেসক্লাবের সামনে বাংলাদেশ সাংস্কৃতিক একাডেমি আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে হান্নান শাহ এসব কথা বলেন।

সাংবাদিকদের ওপর হামলা ও নির্যাতনের নিন্দা জানিয়ে তিনি বলেন, শুধু এই ঘটনাই নয়, এর আগে সংসদ ভবন এলাকায় সরকারদলীয় সংসদ সদস্যের গাড়িতে যুবলীগ কর্মী খুনের ঘটনায়ও সরকার কোনো ব্যবস্থা নেয়নি।

এছাড়া কক্সবাজারে সরকারদলীয় সংসদ সদস্য বেশ কয়েকজন সরকারি কর্মকর্তাকে পিটিয়ে আহত করলেও সরকার কোনো ব্যবস্থা নেয়নি বলে অভিযোগ করেন বিএনপির স্থায়ী কমিটির এ নেতা।

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি প্রসঙ্গে হান্নান শাহ বলেন, সারা বিশ্বে এমনকি প্রতিবেশী দেশ ভারতে জ্বালানি তেলের দাম কমেছে। কিন্তু সরকার সারা বিশ্বে জ্বালানি তেলের দাম বাড়ছে বলে মিথ্যাচার করছে।

তিনি বলেন, বর্তমান সরকারের আমলে সব জিনিসের দাম বাড়লেও সমাজিক মূল্যবোধ ও মানুষের জীবনের দাম কমেছে। আগে ক্রসফায়ারের পর লাশ পাওয়া যেত। কিন্তু এখন ডিজিটাল কায়দায় গুম করার পর আর লাশ পাওয়া যায় না।

বিএনপির সিনিয়র এ নেতা বলেন, দুর্নীতির অভিযোগ এনে সরকার বেগম খালেদা জিয়াকে রাজনীতি থেকে দূরে রাখার ষড়যন্ত্র করেছে। অথচ ভৈরব সেতু নির্মাণে তার বিরুদ্ধে আনা দুর্নীতির অভিযোগের প্রমাণ পায়নি দুর্নীতি দমন কমিশন।

সংগঠনের সভাপতি মামুনুর রশিদ খানের সভাপতিত্বে এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- জাগপা সভাপতি শফিউল আলম প্রধান, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, বাংলাদেশ সাংস্কৃতিক একাডেমির সাধারণ সম্পাদক গিয়াসউদ্দিন আল মামুন প্রমুখ।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/সিনিয়র রিপোর্টার

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

লক্ষ্মীপুরে বিএনপি নেতা এ্যানীর বাড়িতে হামলা, ভাঙচুর

বিএনপি নেতা এ্যানীর বাড়িতে হামলা: ভাঙচুর

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি : : কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক শহীদ ...