‌‘সকল শিক্ষা প্রতিষ্ঠানে পহেলা বৈশাখ উৎসব করতে হবে’

সকল শিক্ষা প্রতিষ্ঠানে পহেলা বৈশাখ উৎসব করতে হবে: পাবনা জেলা প্রশাসককলিট তালুকদার, পাবনা প্রতিনিধি:: পাবনা জেলা প্রশাসক জসিম উদ্দিন বলেছেন- বর্তমান সরকারের প্রচেষ্ঠায় একটি উন্নয়নশীল দেশের পথে বাংলাদেশ। উন্নয়ন শীল দেশ গড়তে জঙ্গিবাদ মুক্ত এবং অসাম্প্রদায়িক হতে হবে। বাঙ্গালী জাতি একটি অসাম্প্রদায়িক জাতি। বাঙ্গালী জাতির সংস্কৃতি অসাম্প্রদায়িক এবং মঙ্গলময়। পহেলা বৈশাখ বাঙ্গালী জাতির ঐতিহ্যময় উৎসব। বাংলা নববর্ষ উৎসবে সবার অংশ গ্রহন করা উচিত। নতুন প্রজন্মকে বাঙ্গালী সংস্কৃতিক সাথে সম্পৃক্ত করা আমাদের দায়িত্ব। নতুন প্রজন্মকে বাঙ্গালী সাংস্কৃতির সাথে সম্পৃক্ত করতে এবং পহেলা বৈশাখ উৎসবের আনন্দ উপভোগ করতে পাবনার সকল শিক্ষা প্রতিষ্ঠানে পহেলা বৈশাখ উৎসব করতে হবে।

মঙ্গলবার জেলা প্রশাসন সম্মেলন কক্ষে বাংলা নববর্ষ উৎযাপন উপলক্ষে প্রস্তুতিমুলক সভায় তিনি এসব কথা বলেন।

পাবনার জেলা প্রশাসক জসিম উদ্দিনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন- পাবনা জেলা পরিষদ এর প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী আতিয়ুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক শাফিউল ইসলাম, সালমা খাতুন, রুহুল আমীন, পাবনা সংবাদপত্র পরিষদ’র সভাপতি আব্দুল মতীন খান, শিক্ষাবিদ এ কে মীর্জা শহিদুল ইসলাম, পাবনা চেম্বার্স অব কমার্সের সহ সভাপতি ফুরকান রেজা বিশ্বাস বাদশা, প্রমুখ।

সভাসুত্রে জানাগেছে- মঙ্গল শোভাযাত্রা, শিশুদের জন্য চিত্রাংকন প্রতিযোগীতা, কবিতা আবৃত্তি, উন্নত বাঙ্গালী খাবার, পুরুস্কার বিতরনী, আলোচনা সভা সহ ব্যাপক কর্মসুচী গ্রহন করা হয়েছে। শোভা যাত্রায় বাঙ্গালী সাংস্কৃতির সকল বিষয় উপাস্থাপিত হবে।

পহেলা বৈশাখ সকাল সাড়ে ৭টায় জেলা প্রশাসক কার্যালয় থেকে বর্ণাঢ্য মঙ্গল শোভা যাত্রা বের করা হবে। বিকেল ৪টায় শেখ রাসেল পার্কে আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বাংলাদেশিদের ‘উইপোকা’ বললেন বিজেপি সভাপতি

ডেস্ক রিপোর্ট :: ভারতীয় জনতা দল-বিজেপির সভাপতি অমিত শাহ বলেছেন, ‘‘বাংলাদেশি অভিবাসীরা ...