৯৯৯ নম্বরে ৩ জরুরি সেবা

৯৯৯ নম্বরে ৩ জরুরি সেবা  স্টাফ রিপোর্টার :: আগামী নভেম্বর থেকে ৯৯৯ নম্বরে কল করে ফায়ার সার্ভিস, অ্যাম্বুলেন্স ও পুলিশের জরুরি সেবা পাওয়া যাবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রোববার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে জাতীয় চোরাচালান প্রতিরোধ সভায় শেষে তিনি এ তথ্য জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জরুরি সেবা পেতে এখন আর একাধিক নম্বরে কল করতে হবে না। ফায়ার সার্ভিস, অ্যাম্বুলেন্স ও পুলিশের জরুরি সেবা ৯৯৯ নম্বরে পাওয়া যাবে।

তিনি আরো বলেন, একটি নম্বরে ডায়াল করলেই সমস্ত ইমার্জেন্সি সেবাগুলো যাতে হাতের কাছে এসে যায় এবং নাগরিক সেই সুবিধা ভোগ করতে পারেন সেটাই এর মূল উদ্দেশ্য।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, গত এক বছর ধরে আইসিটি বিভাগ পরীক্ষামূলকভাবে ৯৯৯ এর সেবা কার্যক্রম পরিচালনা করেছে। পরীক্ষামূলকভাবে ৩৩ লাখ কল রিসিভ করা হয়েছে। ৯৯৯ অপারেট করবে পুলিশ।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের নির্দেশনা ছিল উন্নত বিশ্বের আদলে একটি নম্বরে একাধিক জরুরি সেবা দেওয়ার। তার নির্দেশনা অনুযায়ী ৯৯৯ নম্বরে তিনটি সেবা পাওয়া যাবে।

সভায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব ফরিদ উদ্দিন আহম্মদ চৌধুরী, পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হকসহ বিজিবি, কোস্টগার্ড ও অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আমাদের ঐক্যের সাথে জামায়াতের কোনও সম্পর্ক নেই: ড. কামাল

স্টাফ রিপোর্টার :: জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন ...