৯,৯৯৯ গোলাপের পোশাক: ভালোবাসার নিদর্শন

ভালোবাসা দিবসে প্রেমিকা ইন মিকে বিয়ের প্রস্তাব দিলেন প্রেমিব জিয়াও ফ্যান। ভালোবাসার নিদর্শন স্বরূপ তিনি সেসময় প্রেমিকা তিনি দিলেন ভালোবাসার প্রতীক হিসেবে হলুদ অর্কিড, একটি হীরের আংটি এবং একটি বিশেষ পোশাক। যা তৈরি করতে লাগে ৯,৯৯৯টি লাল গোলাপ।

‘ভ্যালেন্টাইন ডে’-তে তিন বছরের প্রেমকে বিয়ের মন্ত্রে গাঁথার জন্য মঙ্গলবার বিকেলে ইন মিকে বিয়ের প্রস্তাব দেন ফ্যান। তবে এর আগে তিনি মিকে ৯,৯৯৯ গোলাপের ওই পোশাকটি পড়ার অনুরোধ করেন। মি ওই পোশাকটি পড়ে হলুদ অর্কিড হাতে নিয়ে সবার সামনে এলে দাঁড়ালো এবং তখনই হাঁটু গড়ে ফ্যান তাকে জানালো মনের কথা।

জিয়াও ফ্যান জানান, এই গোলাপের পোশাকটি তৈরি করতে পুরো একদিন সময় লেগেছে। একটি তাজা গোলাপের সঙ্গে আরেকটি তাজা গোলাপ সুই-সুতা দিয়ে সেলাই করে তৈরি করা হয়েছে এই লাল গোলাপের গাউন। ৯,৯৯৯টি গোলাপ ব্যবহার করার পেছনের যুক্তির কথা বলতে গিয়ে প্যান জানান, চীনে ‘৯’ সংখ্যাটি দিয়ে ‘আজীবন’ বোঝানো হয় আর ‘১০০০০’ সংখ্যাটি চীনারা ঈশ্বরকে উৎসর্গ করেছে। তাই এই বিশেষ পোশাক সম্পর্কে ফ্যান বলেন, “এই পোশাকটির মাধ্যমে আমি মিকে বোঝাতে চেয়েছি আমাদের সম্পর্ক পবিত্র এবং আজীবন এই সম্পর্ক আর ভালোবাসা আমাদের বেঁধে রাখবে।”

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ইনজেকশন দেয়া গরু চিনবেন যেভাবে

ষ্টাফ রিপোর্টার ::ঈদুল আজহার আর মাত্র ক’দিন বাকি। ঈদুল আজহা মূলত মহান ...