৮ ঘন্টা পর আটকে পড়া ফেরি উদ্ধার, লঞ্চ-স্পীডবোট চলাচল বন্ধ

ষ্টাফ রিপোর্টার :: অল্পের জন্য ২২ টি যানবাহন ও শত শত যাত্রী নিয়ে মাঝ পদ্মায় রক্ষা পেল একটি ডাম্ব ফেরি রানীক্ষেত। শিমুলিয়া-কাঠালবাড়ি নৌরুটের ডুবোচরে ধাক্কা লেগে তলা ফেটে ফেরিটিতে পানি উঠতে লাগলে চরে ঠেকিয়ে এ যাত্রায় রক্ষা হলো।

পরে ৮ ঘন্টা চেষ্টার পর বিআইডব্লিউটিএ, বিআইডব্লিউটিসি, ফায়ার সার্ভিস ও কোস্টগার্ড ফেরিটিকে উদ্ধার করে মঙ্গলবার বিকেল সাড়ে ৪ টায় কাঠালবাড়ি ইলিয়াস আহমেদ চৌধুরী ঘাটে আনতে সামর্থ্য হয়।

এদিকে বিকেল সাড়ে ৫ টা থেকে পদ্মায় উত্তাল ঢেউ ও তীব্র স্রোতের কারণে লঞ্চ ও স্পীডবোট পারাপার বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।

বিআইডব্লিউটিসিসহ একাধিক সূত্রে জানা যায়, মঙ্গলবার সকাল ৭ টার দিকে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটের লৌহজং টার্নিং এলাকার বিকল্প চ্যানেলের মুখে ডুবোচরে ২২টি যানবাহন নিয়ে ডাম্ব ফেরি রানীক্ষেত আটকা পড়ে। এসময় ফেরিটির তলা ফেটে ঝূকিপূর্ণভাবে পানি ঢুকে।

বাধ্য হয়ে ফেরিটিকে চরে ঠেকিয়ে দেয়া হয়। ফেরিটিতে ৬টি বাস, ২টি অ্যাম্বুলেন্স, ৬টি ট্রাকসহ ২২টি যানবাহন ছিল। ফেরিটি শিমুলিয়া থেকে কাঠালবাড়ি যাচ্ছিল।

খবর পেয়ে দুপুর বার টার দিকে ফায়ার সার্ভিস, কোস্টগার্ড, বিআইডব্লিউটিএ, বিআইডব্লিউটিসির ঊর্ধ্বতন কর্মকর্তারা ফেরিটিতে পৌঁছায়। বিকেল সাড়ে ৪ টার দিকে ফেরিটিকে উদ্ধার করে কাঁঠালবাড়ি ঘাটে নিয়ে আসা হয়।

বিআইডব্লিউটিসির শিমুলিয়া জোনের ডিজিএম মোঃ আশিকুজ্জামান বলেন, দুর্ঘটনার পরপরই আমরা যাত্রীদের লঞ্চে নিরাপদ স্থানে সরিয়ে নিয়েছি। পরে সকল সংস্থা যৌথভাবে অভিযান পরিচালনা করে ফেরিটিকে উদ্ধার করে এনেছি।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বাংলাদেশের উন্নয়নে ভারতের সহযোগিতা চাইলেন প্রধানমন্ত্রী

ষ্টাফ রিপোর্টার ::  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের উন্নয়নে ভারতের অব্যাহত সাহায্য এবং ...