ব্রেকিং নিউজ

৮০ দিনের কর্মসুচিতে ঘুষ বানিজ্য!

৪ হাজার টাকা দিতে না পারায় তারা কেউই কাজ পাননি। যারা বেশি টাকা দিয়েছে তারাই কাজ পেয়েছে। কাজ দিতে না পারলেও সেই টাকা ফেরৎ দেননি ওই নেতারা এবং জনপ্রতিনিধিরা।

ৃযটডু্পৃড্তানসেন অলম, বগুড়া প্রতিনিধিঃ চলতি ৮০দিনের কর্মসূচিতে কাজ পাইয়ে দেয়ার জন্য জন প্রতি বিভিন্ন অঙ্কের ঘুষ দিয়েও কাজ পায়নি বগুড়া শাজাহানপুর উপজেলার গোহাইল ইউনিযনের আগ্রা গ্রামের হত দরিদ্র অনেক দিন মজুর। যারা বেশি টাকা দিয়েছে তাদেরই কাজ দেয়া হয়েছে এমন অভিযোগ জানিয়েছেন তারা।

ভিজিডি ভিজিএফ সুবিধা ভোগীরাও বেশি টাকার বিনিময়ে কর্ম সুচিতে কাজের সুবিধা পেয়েছে বলে ওই গ্রামের দিন মজুররা জানায়।

স্থানীয় কয়েক আওয়ামীলীগ নেতা কার্ড প্রতি কমপক্ষে ৪ হাজার টাকার বিনিময়ে কাজ দিয়েছে বলে জানিয়েছে তারা। ছোট নেতারা বিষয়টি স্বীকার করলেও অভিযোগ অস্বীকার করেছেন স্থানীয় বড় নেতারা।

আগ্রা গ্রামের দিনমজুর পার্বল(৩৫), সাজেদা(২৫), রহিমন(৪০), পরিবানু(৩০), আছমা(৩২), আজগর আলী(৪৫) সহ অনেকে জানায়, ৮০দিনের কর্মসুচিতে কাজ পাওয়ার জন্য স্থানীয় আওয়ামীলীগ নেতাদের ২থেকে ৩হাজার টাকা পর্যন্ত ঘুষ দিয়েছেন।

৪হাজার টাকা না দিলে কাজের কার্ড দেবেননা বলে পরে ওই নেতারা তাদের জানিয়েছেন। এর মধ্যে একজন শীর্ষ জন প্রতিনিধিও তাদের কাছ থেকে এই টাকা গ্রহন করেছেন। ৪ হাজার টাকা দিতে না পারায় তারা কেউই কাজ পাননি। যারা বেশি টাকা দিয়েছে তারাই কাজ পেয়েছে। কাজ দিতে না পারলেও সেই টাকা ফেরৎ দেননি ওই নেতারা এবং জনপ্রতিনিধিরা।

টাকা গ্রহন কারী স্থানীয় আওয়ামীলীগ নেতা উজ্বল জানান, ৮০দিনের কর্মসুচিতে কাজ পাইয়ে দেয়ার জন্য কয়েক দিনমজুরদের কাছ থেকে ৩হাজার টাকা করে নিয়েছেন। তবে গোহাইল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক ৪হাজার টাকা নিচে কার্ড দেননি। তাই ওই শ্রমিকদের কাজের সুযোগ করেদিতে পারেন নাই।

গোহাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী আতোয়ার তালুকদার ফজু জানান, টাকা নেয়ার বিষয়টি তিনি শুনেছেন তবে তার কাছে লিখিত ভাবে কেউ অভিযোগ করেনাই।

গোহাইল ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আব্দুর রহমান বলেন, আগ্রা গ্রাম যে ওয়ার্ডের সেই কমিটির তিনি কিছুই না। কারো কাছ থেকে কোন টাকা নেয়া হয়নি বলে তিনি মোবাইল ফোনে সাংবাদিকদের জানিয়েছেন।

শাজাহানপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা(ভারপ্রাপ্ত) রিভা রানী চাকমা জানান, বিষয়টি তার জানা নেই। ওই ইউনিয়নের চেয়ারম্যানের সঙ্গে কথা বলে ব্যবস্থা নেবেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মহাজোট থেকেই নির্বাচনে অংশ নেবে জাতীয় পার্টি

স্টাফ রিপোর্টার :: আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের সঙ্গে জোট করেই নির্বাচনে অংশ ...