৫ দিনে আয়কর সংগ্রহ ১৫৫৮ কোটি টাকা

স্টাফ রিপোর্টার :: নবম বারের মতো আয়োজিত রাজধানীর অফিসার্স ক্লাবে আয়কর মেলার পাঁচ দিনে ১ হাজার ৫৫৮ কোটি ৯ লাখ ৪২ হাজার ৫২৭ টাকার আয়কর সংগ্রহ হয়েছে। গত বছরের প্রথম ৫ দিনে যা ছিল ১ হাজার ৪৭৩ কোটি টাকা।

শনিবার সন্ধ্যায় জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সিনিয়র তথ্য কর্মকর্তা সৈয়দ এ মুমেন এ তথ্য জানিয়েছেন।

‘উন্নয়ন ও উত্তরণ, আয়করের অর্জন’ স্লোগানে সারা দেশে উৎসব মুখর পরিবেশে শুরু হওয়া এবারের মেলার প্রতিপাদ্য ‘আয়কর প্রবৃদ্ধির মাধ্যমে সামাজিক ন্যায় বিচার ও ধারাবাহিক উন্নয়ন নিশ্চিতকরণ’।

সপ্তাহব্যাপী আয়কর মেলার সারাদেশের করদাতাদের ছিল উপচেপড়া ভিড়।

এনবিআর সূত্র জানায়, ঢাকাসহ দেশের ৮টি বিভাগ, ৫২টি জেলা এবং ১৩টি উপজেলাসহ মোট ৭৩টি স্পটে আয়কর মেলা অনুষ্ঠিত হয়েছে। পঞ্চম দিনে সেবা গ্রহণ করেছেন দুই লাখ ৪৮ হাজার ৯১৭ জন। রির্টান দাখিল করেছেন ৮১ হাজার ৫৯৯ জন করদাতা এবং নতুন ইটিআইএন রেজিস্ট্রেশন করেছেন ৫ হাজার ৪৮৮ জন। পঞ্চম দিনে আয়কর সংগ্রহ হয়েছে ২৯০ কোটি ৫২ লাখ ৯৩ হাজার ৭০৮ টাকা।

মেলার পাঁচ দিনে সেবা গ্রহণ করেছেন ১১ লাখ ৪৮ হাজার ৫৭২ জন। আর রির্টান দাখিল করেছেন ৩ লাখ ৪২ হাজার ৮৩৩ জন করদাতা এবং নতুন ইটিআইএন রেজিস্ট্রেশন করেছেন ২৪ হাজার ৯০৩ জন। মেলার এই পাঁচ দিনে আয়কর সংগ্রহ হয়েছে ১ হাজার ৫৫৮ কোটি ৯ লাখ ৪২ হাজার ৫২৭ টাকার।

পঞ্চমদিন মেলার শিক্ষণ ফোরামে নটরডেম কলেজের ৪০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এই শিক্ষণ ফোরামের কুইজে প্রতিযোগিতায় ১০ জন শিক্ষার্থীকে বিজয়ী ঘোষণা করা হয়। কুইজ বিজয়ী প্রথম ৩ জন শিক্ষার্থীকে পুরস্কার হিসেবে প্রাইজবন্ড, সনদপত্র ও বই প্রদান করা হয়। এছাড়া বিজয়ী ১০ জন শিক্ষার্থীকে সনদপত্র ও বই প্রদান করা হয়। শিক্ষার্থীদের মাঝে সনদপত্র ও পুরস্কার বিতরণ করেন এনবিআরের কর প্রশাসন ও মানবসম্পদ ব্যবস্থাপনা জিয়া উদ্দিন মাহমুদ।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পায়রা বন্দর ভূমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থ্যদের প্রশিক্ষণ শেষে সনদ বিতরণ

পায়রা বন্দর ভূমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থ্যদের প্রশিক্ষণ শেষে সনদ বিতরণ

মিলন কর্মকার রাজু, কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি :: পটুয়াখালীর পায়রা সমুদ্র বন্দরের ভূমি অধিগ্রহণের ফলে ...