৪ রোভার পাঁয়ে হেঁটে ১৫০ কিমি পরিভ্রমণের কর্মসূচি

ভোলা সরকারি কলেজের ৪ রোভার পাঁয়ে হেঁটে ১৫০ কিমি পরিভ্রমণ

এম শরীফ আহমেদ, ভোলা থেকেঃ ভোলা সরকারি কলেজের রোভার স্কাউটস গ্রুপের ৪ জন রোভার (৫) নভেম্বর পায়ে হেটে ভোলা জেলা থেকে কুয়াকাটা ১৫০ কিঃ মিঃ পরিভ্রমন করবে।

পরিভ্রমনকারীরা হলেন- (১) মোঃ শাহাদাত হোসেন, পিতা – মৃত কোরবান আলি মিয়া গ্রাম – শশীভূশন, ০২ নং ওয়ার্ড, উপজেলা – চরফ্যাশন ,জেলা-ভোলা। (২) মোঃ তারেক হোসেন, পিতা-আহছান সিকদার, ওমরপুর ১নং ওয়ার্ড,উপজেলা – চরফ্যাশন, জেলা -ভোলা। (৩)মোঃ সোহাগ হোসেন, পিতা – মোঃ আজমিরুল হক, ৩নং সাকুচিয়া,উপজেলা – মনপুরা, জেলা – ভোলা। (৪) মোঃ আব্দুল্লাহ আল মামুন চৌঃ, পিতা – মোঃ জাকির হোসেন চৌঃ,জয়নগর ০১নং ওয়ার্ড, উপজেলা – দৌলতখান, জেলা – ভোলা।

পরিভ্রমণের সময়সূচী -১ম দিন ৫ নভেম্বর ভোলা সরকারি কলেজ থেকে – সরকারি বি এম কলেজ, বরিশাল ৩৫ কিঃ মিঃ। ২য় দিন ৬ নভেম্বর সরকারি বিএম কলেজ, বরিশাল থেকে – বাখেরগঞ্জ সরকারি কলেজ ,৩১ কিঃ মিঃ। ৩য় দিন ৭ নভেম্বর বাখেরগঞ্জ সরকারি কলেজ  থেকে – পটুয়াখালী পলিটেকনিক ইনস্টিটউট, ৩০ কিঃ মিঃ। ৪র্থ দিন ৮ নভেম্বর পটুয়াখালী পলিটেকনিক ইনস্টিটউট থেকে – আমতলী সরকারি কলেজ, বরগুনা – ৩১ কিঃ মিঃ। ৫ম দিন ৯ নভেম্বর আমতলী সরকারি কলেজ বরগুনা থেকে কলাপারা উপজেলা, ২৩ কিঃ মিঃ।

সাক্ষাতকারে তারা বলেন- রোভার স্কাউটদের সর্বোচ্চ সম্মাননা “প্রেসিডেন্ট’স রোভার স্কাউট অ্যাওয়ার্ড” অর্জনের লক্ষ্যে এই পরিভ্রমণ সম্পন্ন করবে। আগামী ৯ নভেম্বর আমতলী সরকারি কলেজ বরগুনা থেকে কলাপারা উপজেলায় পাঁচ দিন ব্যাপী এই পরিভ্রমণ সমাপ্ত হবে। পরিভ্রমণের সময় তারা সমাজ সচেতনতামূলক চারটি শ্লোগান- গাছ লাগাই পরিবেশ বাঁচাই, জাতীয় সম্পদের অপচয় রোধ করি, সবাই মিলে দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ি- বহন ও প্রচার করবে।

তার আরও বলেন, পরিভ্রমণ পথে তারা বিভিন্ন দর্শণীয় স্থান, শিক্ষা প্রতিষ্ঠান, গুরুত্বপূর্ণ সরকারি ও বেসরকারি অফিস পরিদর্শন করবে এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হবে।

উল্লেখ্য, ভোলা সরকারি কলেজে রোভার স্কাউট গ্রুপ  প্রতিষ্ঠালগ্ন থেকেই গ্রুপটি বাংলাদেশে স্কাউট আন্দোলনের অগ্রগতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে।এখন অবধি গ্রুপটির অনেকে রোভার স্কাউটের উচ্চ পদে পা রাখতে সক্ষম হয়েছেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

অ্যালবার্ট আইনস্টাইন

বিখ্যাতদের দাম্পত্য জীবন- ৮: অ্যালবার্ট আইনস্টাইন

সাইদুর রহমান  :: কথায় আছে, “যার নয়নে যারে লাগে ভালো, হোক না দেহ ...