৪ দিনের মাহা সাংগ্রাইং উৎসব শুরু

৪দিনের মাহা সাংগ্রাইং উৎসব শুরুএনামুল হক কাশেমী, বান্দরবান প্রতিনিধি :: বান্দরবানে বর্ণাঢ্য র‌্যালী বের করে শুরু হয়েছে ক্ষুদ্র নৃগোষ্ঠীর ৪দিন ব্যাপী মাহা সাংগ্রাইং উৎসব। শুক্রবার সকালে শহরের রাজারমাঠ থেকে এ র‌্যালী বের করা হয়।

পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপির নেতৃত্বে র‌্যালীতে অংশ নেন জেলা প্রশাসক মো.আসলাম হোসেন,পুলিশ সুপার মো.জাকির হোসেন মজুমদার এবং জেলা সদরের সামাজিক নেতৃবৃন্দ।

জেলা শহর এবং আশেপাশের এলাকাসমুহে বসবাসকারী ১১টি ক্ষুদ্র নৃগোষ্ঠীর বিভিন্ন বয়সী নারী-পুরুষ এই মাহা সাংগ্রাইং উপলক্ষে আয়োজিত বিশাল র‌্যালীতে যোগ দেয়। জেলায় বসবাসরত আদাবাসী বা ক্ষুদ্র নৃগোষ্ঠী গুলো হচ্ছে-মারমা, ত্রিপুরা, ম্রো, খিয়াং, খুমী, বম, চাক, চাকমা, তনচংগ্যা, পাংখো এবং লুসাই।

এসব ক্ষুদ্র নৃগোষ্ঠীর তরুণ-তরুণীরা মাহা সাংগ্রাইং র‌্যালী ও সমাবেশে খুশিতে মেতে উঠে। র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। এ উৎসব চলবে ৪দিন।

মাহা সাংগ্রাই উপলক্ষে আয়োজক কমিটি এক অনুষ্ঠানে সম্মাননা প্রদান করেছেন পাহাড়ি গুণিজনদের মাঝে । পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি অনুষ্ঠানে বলেন, বান্দরবান একটি সম্প্রীতির জেলা, বাংলা নববর্ষের পাশাপাশি পার্বত্য জেলার সকল সম্প্রদায়ের মাহা সাংগ্রাইং উৎসব এখানে বিরাজমান সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধন, শান্তি ও সহঅবস্থানকে আরও শক্তিশালী করে তুলবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মাদারীপুরে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যুৃ (ভিডিও সহ)

মোনাসিফ ফরাজী সজীব, মাদারীপুর প্রতিনিধি :: মাদারীপুরের রাজৈর উপজেলার কদমবাড়ীতে পানিতে ডুবে ...