৪ জুলাই খোলা থাকবে ব্যাংক

tmpphpaDNotgঢাকা: ব্যবসায়ীদের দাবির পরিপ্রেক্ষিতে ঈদের আগে ৪ জুলাই সীমিত আকারে ব্যাংক খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ব্যাংক। সোমবার ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইর সভাপতি আবদুল মাতলুব আহমাদের নেতৃত্বে একটি প্রতিনিধি দল বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবিরের সঙ্গে দেখা করে ৪ জুলাই ব্যাংক খোলা রাখার অনুরোধ জানায়।

ব্যবসায়ীরা ঈদের আগে নগদ অর্থের লেনদেন, বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মচারীদের বেতন প্রদান ও আমদানি-রফতানি কার্যক্রমের সুবিধার্থে ২, ৩ ও ৪ জুলাই শিল্পাঞ্চল, শপিংমল এলাকা ও বন্দরগুলোতে বিশেষ ব্যবস্থায় ব্যাংক খোলা রাখার দাবি জানান।

যদিও এর আগে এক সার্কুলারে ২ ও ৩ জুলাই শিল্পাঞ্চল ও বন্দর এলাকায় বিশেষ ব্যবস্থায় ব্যাংক শাখা খোলা রাখার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। এবার ব্যবসায়ীদের দাবির পরিপ্রেক্ষিতে ৪ জুলাইও শিল্পাঞ্চল, শপিংমল এলাকা ও বন্দর এলাকায় বিশেষ ব্যবস্থায় ব্যাংক খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে বলে সমকালকে জানিয়েছেন বাংলাদেশ ব্যাংকের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা।

প্রধানমন্ত্রী নির্বাহী ক্ষমতাবলে ৪ জুন সরকারি ছুটি ঘোষণা করেছেন। এরই অংশ হিসেবে গত রোববার বাংলাদেশ ব্যাংক দেশের ব্যাংকিং খাতেও ৪ জুলাই ছুটি ঘোষণা করে। ফলে সরকারি খাতের পাশাপাশি সাধারণ ব্যাংকিং খাতেও টানা ৯ দিনের ছুটি সৃষ্টি হলে ৪ জুলাই ব্যাংক খোলা রাখার দাবি করেন ব্যবসায়ীরা।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শীর্ষ করদাতা হাকিমপুরী জর্দার কাউছ মিয়া

স্টাফ রিপোর্টার :: দেশের বাঘা বাঘা সব ব্যবসায়ীকে ঠেলে আবারও শীর্ষ করদাতা ...