৩টি একে-৪৭সহ ৫টি অস্ত্র উদ্ধার: ৩বিক্রেতা গ্রেফতার

৩টি একে-৪৭সহ ৫টি অস্ত্র উদ্ধার: ৩বিক্রেতা গ্রেফতারএনামুল হক কাশেমী, বান্দরবান প্রতিনিধি :: বান্দরবান জেলা শহরের মধ্যমপাড়া থেকে বৃহস্পতিবার দুপুরে ৩টি একে-৪৭ রাইফেলসহ ৫টি আগ্নেয়াস্ত্র উদ্ধার এবং ৩জন উপজাতীয় অস্ত্র বিক্রেতাকে গ্রেফতার করেছে র‌্যাব-৭।

চট্টগ্রামের র‌্যাব-৭ এর অধিনায়ক লে.কর্ণেল মিফতাহ উদ্দিন আহমেদ বান্দরবানে সাংবাদিকদের জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব সদস্যরা বৃহস্পতিবার বান্দরবান শহরের মধ্যমপাড়ায় অভিযান চালায়।

অভিযানে ৩টি একে-৪৭ রাইফেল ও ২টি ম্যাগজিন, ২টি বিদেশি তৈরি পিস-ল ও ২টি ম্যাগজিন এবং ৪ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

এ সময় এসব অস্ত্র ও গোলাবারুদ বিক্রেতা রুমা উপজেলার লালপিয়ার তার বম,বাসু বম এবং নাইক্ষংছড়ি উপজেলার সিনথাই চাকমাকে গ্রেফতার করা হয়।

র‌্যাব অধিনায়ক জানান, বান্দরবানের বহু দুর্গম এলাকায় অস্ত্রধারী বিভিন্ন সন্ত্রাসী গ্রুপ সক্রিয় রয়েছে। এসব সন্ত্রাসীদের কাছ থেকে জংগীরা অস্ত্র কিনে নিয়ে যায়। এসব প্রতিরোধে এবং সন্ত্রাসীদের ধরার অভিযানের অংশ হিসেবেই বৃহস্পতিবার বান্দরবান শহরে পরিচালিত সফল অভিযানে এসব অস্ত্র-গোলারুদ উদ্ধার করা হয়। অস্ত্র বিক্রেতা ৩জন উপজাতীয় সন্ত্রাসীকেও গ্রেফতার করা হয়েছে। তাদেরকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

বান্দরবান শহর, শহরের অদুরে এবং রুমা উপজেলা সদরসহ নানাস্থানে কয়েকবছর আগেও একে-৪৭সহ বিপুল ভারী অস্ত্র-গোলাবারুদ বেচা-কেনার সময় র‌্যাব ও সেনাবাহিনীর সদস্যরা পৃথক অভিযানে উদ্ধার করেছিলেন। এ সময় অস্ত্র বিক্রেতাসহ সন্ত্রাসীরা গ্রেফতার হয় অভিযানে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বছরে আত্মহত্যায় মারা যায় ৮ লাখ মানুষ

নিউজ ডেস্ক :: প্রত্যেক বছর প্রায় ৮,০০,০০০ মানুষ আত্মহত্যা করেন। । এমনটাই ...