ব্রেকিং নিউজ

‘২, ৩ ও ৪ জুলাই ব্যাংক খোলা থাকবে’

নিজস্ব প্রতিবেদক>
ইউনাইটেড নিউজ ২৪.কম

abdul matlub ahmad_133198ঢাকা: আগামী ২, ৩ ও ৪ জুলাই সকল ব্যাংক খোলা থাকবে বলে ব্যবসায়ীদের আশ্বস্থ করেছে কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর ফজলে কবির। ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই সভাপতি আবদুল মাতলুব আহমাদ এ কথা বলেছেন।

তবে বিকেল পর্যন্ত এ বিষয়ে কোন নির্দেশনা দেয়নি কেন্দ্রীয় ব্যাংক।

সোমবার দুপুরে বাংলাদেশ ব্যাংকের গভর্নরের সঙ্গে দেখা করেন এফবিসিসিআই প্রেসিডেন্টের নেতৃত্বে একদল ব্যবসায়ী। গভর্নরের সঙ্গে বৈঠকের বিষয়ে এফবিসিসিআই সভাপতি সাংবাদিকদের বলেন, কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর আমাদের আশ্বস্থ করেছেন যে, ব্যাংকগুলো তাদের নিজস্ব ব্যবস্থাপনায় যেন খোলা রাখতে পারে সে বিষয়ে নির্দেশনা দেওয়া হবে।

তবে বিকেল পর্যন্ত এ বিষয়ে কোন নির্দেশনা দেয়নি কেন্দ্রীয় ব্যাংক।

প্রসঙ্গত, সাপ্তাহিক ছুটিসহ আগামী ১ থেকে ৯ জুলাই পর্যন্ত ঈদ উপলক্ষে ছুটি থাকবে সরকারি অফিসগুলোতে। এর মধ্যে ৪ জুলাই সরকারি কর্মদিবস ছিল। পরে নির্বাহী আদেশে ৪ জুলাই সরকারি অফিস বন্ধ ঘোষণা করেন প্রধানমন্ত্রী। ফলে একটানা ৯দিন ছুটিতে পড়ে দেশ। এজন্য দেশের সকল ব্যাংক পর্যন্ত ব্যাংক বন্ধ থাকবে।

তবে পোশাক শ্রমিকদের বেতন-ভাতা প্রদানের সুবিধার্থে আগামী ২ ও ৩ জুলাই শিল্প-ঘণ এলাকায় বাণিজ্যিক ব্যাংকের শাখাগুলো খোলা থাকবে।

ঈদ ছুটি শেষে আগামী ১০ জুলাই ব্যাংক খোলা হবে। ৪ জুলাইয়ের নির্বাহী ছুটির দিনের পরিবর্তে ১৬ জুলাই শনিবার হওয়া সত্ত্বে সকল ব্যাংক খোলা থাকবে। এ দিন কর্মদিবস হিসাবে গণনা করা হবে।

কেন্দ্রীয় ব্যাংক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। এছাড়া চট্টগ্রাম বন্দর সংশ্লিষ্ট সকল ব্যাংকের শাখা ঈদের আগ পর্যন্ত শনিবার খোলা রাখার সিদ্ধান্ত দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। পাশাপাশি সকল ব্যাংকের এডি শাখা শনিবার ও কাস্টমস এবং শুল্ক বন্দর এলাকার ব্যাংকগুলো শুক্র ও শনিবার খোলা রাখার আগের সিদ্ধান্ত অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শীর্ষ করদাতা হাকিমপুরী জর্দার কাউছ মিয়া

স্টাফ রিপোর্টার :: দেশের বাঘা বাঘা সব ব্যবসায়ীকে ঠেলে আবারও শীর্ষ করদাতা ...