২-০ গোলে কোস্টারিকাকে উড়িয়ে দিয়েছে ব্রাজিল

২-০ গোলে কোস্টারিকাকে উড়িয়ে দিয়েছে ব্রাজিলস্টাফ রিপোর্টার :: শুরু থেকে অসাধারণ খেলেও গোলের দেখা পায়নি ব্রাজিল। গোলের জন্য মরিয়া হয়ে খেলা নেইমারদের সাফল্য পেতে যে অতিরিক্ত সময় পর্যন্ত অপেক্ষা করতে হবে তা কেউ আঁচ করতে পারেননি। অবশেষে তাই হল। ৯০ মিনিটে অসাধারণ খেলেও গোলের অপেক্ষায় থাকা ব্রাজিল অতিরিক্ত ৮ মিনিটে পেল দুই গোল।

রাশিয়া বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে কোস্টারিকাকে ২-০ গোলে হারায় ব্রাজিল। নেইমার-কৌতিনিয়োর গোলে জয় পায় ব্রাজিল।

গোলের জন্য যা যা করা দরকার তাই করেছেন নেইমাররা। কিন্তু ভাগ্য খারাপ হলে যা হয় তাই হয়েছে ব্রাজিলের। শুরুতে একের পর এক আক্রমণ চালিয়েও গোলের দেখা পাননি না নেইমার-জেসুসরা।

তবে ধন্যবাদ দিতেই হবে কোস্টারিকার গোলকিপার কেইলর নাভাসকে। তিনি যে নৈপূণ্য দেখিয়েছেন তা এক কথায় অসাধারণ। ব্রাজিলের ১১ জনের বিপক্ষে বলতে গেলে তিনি একাই লড়াই করেছেন। ব্রাজিলের মুহুর্মুহু আক্রমণ একাই আটকে দেন কোস্টারিকার এই গোলকিপার।

৭১ মিনেটে ডি বক্সের অনেক দূর থেকে গোলের জন্য জোরালো শট নেন নেইমার। কিন্তু তার নেয়া শটটি কোস্টারিকার গোলবারের ঠিক পাশ দিয়ে চলে যায়। গোল না পেয়ে জার্সি দিয়ে নিজের মুখ ঢেকে রাখেন নেইমার।

খেলার ৫৬ মিনিটে চলতি বলে জোরালো শট নেন নেইমার। কিন্তু তার নেয়া শটটি বারের উপর দিয়ে চলে যায়। গোল করার সুবর্ণ সুযোগ পেয়েও তা হাতছাড়া করেন ব্রাজিল তারকা।

গোল করার একাধিক সুযোগ পান ব্রাজিলের ফুটবলাররা। কিন্তু শুরুতে ভাগ্য তাদের ফেবার করেনি। কোস্টারিকা আক্রমণের চেয়ে অনেকটা ডিফেন্সিভ খেলছে। সেখানে আক্রমণের পর আক্রমণ করেও গোলের দেখা পাননি নেইমার-জেসুসরা।

ব্রাজিল গোল না পেলেও গোলের জন্য যা যা করার তাই করেন নেইমাররা। তবে গোল না হলেও কোস্টারিকার বিপক্ষে আক্রমণাত্মক ব্রাজিলকে দেখা যায়।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

saf

নারীকে সম্মানিত স্থানে প্রতিষ্ঠিত করতে কাজ করছে বর্তমান সরকার: চুমকি

স্টাফ রিপোর্টার :: মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি ...