২২৪ রানে ইনিংস ঘোষণা করলো বাংলাদেশ

ভারত টেস্টের একমাত্র প্রস্তুতি ম্যাচে সৌম্য সরকার আর মুশফিকুর রহিমের ব্যাটের উপর ভর করে ২২৪ রানের ইনিংস ঘোষণা করল বাংলাদেশ। হায়দারাবাদের জিমখানা গ্রাউন্ডে (সেকুন্দ্রাবাদে) দুই দিনের প্রস্তুতি ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ২২৪ রান করে সফরকারি বাংলাদেশ।

ভারত ‘এ’ দলের সাথে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন টাইগার দলপতি মুশফিকুর রহিম। টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট খোয়ায় টাইগাররা। বিদায় নেন ইনজুরি থেকে ফিরে আসা ব্যাটসম্যান ইমরুল কায়েস। মাত্র ৪ রান করে প্যাভিলিয়নে ফিরেন তিনি। ইমরুলের বিদায়ে হাল ধরেন তামিম-সৌম্য।

তবে বেশি সময় থাকতে পারেননি তামিমও। ব্যাক্তিগত ১৩ রান ফিরেন তামিমও। এদিকে ইনজুরি কাটিয়ে উঠা মুমিনুল হকও সুবিধা করতে পারেনি। মাত্র ৫ রান করে আউট হন এ লিটল মাস্টার। তবে এদিন রানের দেখা পেয়েছে সৌম্য সরকার। ভারতীয় বোলারদের উপর তাণ্ডব চালিয়ে তুলে নিয়েছেন অর্ধশতক। তবে ৫২ রান করে এলবির ফাঁদে পড়ে বিদায়া নেন তিনি।

রানের দেখা পান টাইগার অধিনায়কও। ১০৮ বলে ৮ চার আর ১ ছয়ে ৫৮ রান করেন মুশফিক। গত মাসে নিউজিল্যান্ড টেস্টে ইনজুরিতে পড়েন বাংলাদেশ দলের সাদা পোষাকের এ দলনেতা। ইনজুরি থেকে ফিরে দারুন খেলেন এ উইকেটরক্ষক ব্যাটসম্যান।

উল্লেখ্য, এর আগে পাঁচবার ভারত সফর করলেও কোন টেস্ট খেলেনি বাংলাদেশ। তবে ৯ ফেব্রুয়ারি সে দীর্ঘ প্রতিক্ষার অবসান ঘটতে যাচ্ছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মুশফিকের ক্যারিয়ারসেরা ইনিংসে টাইগারদের লড়াকু স্কোর

ষ্টাফ রিপোর্টার :: একেই বলে মি. ডিপেন্ডেবল। দলের মহাবিপদের মাঝেও যিনি ঠাণ্ডা ...