২১ জেলায় পণ্যবাহী পরিবহন ধর্মঘট চলছে

চাঁদাবাজি, হয়রানি ও অনিয়ম বন্ধসহ ১২ দফা দাবিতে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলায় অনির্দিষ্টকালের পণ্যবাহী পরিবহন ধর্মঘট চলছে। এতে খুলনা বিভাগের সবচেয়ে বড় সোনাডাঙ্গা ট্রাক টার্মিনালসহ এসব জেলার বিভিন্নস্থানে আটকা পড়েছে পণ্যবাহী হাজারের বেশি ট্রাক।

সোমবার ভোর থেকে দক্ষিণ-পশ্চিমাঞ্চল (২১ জেলা) পণ্য পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের ব্যানারে পূর্ব নির্ধারিত এ ধর্মঘট শুরু হয় বলে জানান সংগঠনের আহ্বায়ক আব্দুল গফফার বিশ্বাস।

আন্দোলনকারীরা জানান, পরিবহনে অতিরিক্ত পণ্য বোঝাই না করতে প্রেস নোট জারি, অতিরিক্ত পণ্য পরিবহন নিয়ন্ত্রণ কেন্দ্র স্থাপন, ওয়েব্রিজে জরিমানা বাতিল, ১২ হাজার টাকা স্কেল জরিমানা প্রত্যাহার, ফেরিঘাটে চাঁদাবাজি ও অনিয়ম বন্ধ, কাগজপত্র পরীক্ষার নামে হয়রানি বন্ধ, পৌরসভা ও সিটি করপোরেশনের নামে চাঁদাবাজি বন্ধ, ব্রিজের টোল কমানো, অপ্রয়োজনীয় স্পিড ব্রেকার অপসারণ, প্রশিক্ষণের মাধ্যমে ড্রাইভিং লাইসেন্স দেওয়া, জ্বালানি তেলের দাম কমানো, ভারতের পেট্রোপোল বন্দরে চালকদের নির্যাতন বন্ধ ও গত বছরের সীতাকুণ্ড থানায় ৪০০ জন অজ্ঞাত ট্রাক চালকের নামে মামলা প্রত্যাহারের দাবিতে তারা এ ধর্মঘট পালন করছেন।

আব্দুল গফফার বিশ্বাস বলেন, আমাদের দাবি অত্যন্ত ন্যায্য ও যুক্তিসঙ্গত। তবে, কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করলেও সেদিকে তারা নজর দেয়নি। যে কারণে আমরা অনির্দিষ্টকালের কর্মসূচি দিতে বাধ্য হয়েছি। দাবি না আদায় হওয়া পর্যন্ত কর্মসূচি চলবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

খালেদার বিচারকাজ ‘বন্ধের কৌশল’ ফাঁস (অডিওসহ)

ষ্টাফ রিপোর্টার  :: জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বেগম খালেদা জিয়ার বিচার ...