২১ আগস্ট মামলার অব্যাহতি আবেদনের শুনানি চলছে

আগস্ট গ্রেনেড হামলা মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ৫২ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি অব্যাহত রয়েছে। সোমবার সকাল ১১টা ১০ মিনিটে এ শুনানি শুরু হয়। সাবেক তিন তদন্ত কর্মকর্তা বিশেষ পুলিশ সুপার রুহুল আমিন, সিআইডির সিনিয়র এএসপি মুন্সি আতিকুর রহমান ও এএসপি আব্দুর রশীদের পক্ষে শুনানি শুরু হয়েছে।

গত ১৩ ডিসেম্বর হুজি নেতা মাওলানা শেখ ফরিদ এবং সাবেক গোয়েন্দা প্রধান রেজ্জাকুল হায়দার চৌধুরীর পক্ষে শুনানি শেষে সোমবার পর্যন্ত তা মুলতবি করা হয়েছিল। পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডে ঢাকা কেন্দ্রীয় কারাগার সংলগ্ন অস্থায়ী আদালতে এই শুনানি অনুষ্ঠিত হচ্ছে। ঢাকার এক নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শাহেদ নূর উদ্দিন বিচারক হিসেবে দায়িত্ব পালন করছেন।

শুনানি উপলক্ষে সাবেক মন্ত্রী আলী আহসান মোহাম্মদ মুজাহিদ, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, সাবেক উপমন্ত্রী আবদুস সালাম পিন্টু, জঙ্গি নেতা মুফতি হান্নান, সামরিক গোয়েন্দা অধিদফতরের (ডিজিএফআই) সাবেক পরিচালক মেজর জেনারেল (অব.) রেজ্জাকুল হায়দার চৌধুরী, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) সাবেক মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আবদুর রহিম, পুলিশের তিন সাবেক আইজি আশরাফুল হুদা, শহুদুল হক ও খোদা বখশ চৌধুরী, সাবেক তিন তদন্ত কর্মকর্তা সিআইডির সাবেক পুলিশ সুপার রুহুল আমিন, এএসপি আবদুর রশিদ ও এএসপি মুন্সী আতিকুর রহমান, বেগম খালেদা জিয়ার ভাগ্নে কমান্ডার (অব.) সাইফুল ইসলাম ডিউকসহ ৩২ আসামিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়েছে।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/ঢাকা

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চট্টগ্রামে পৌঁছেছে আইয়ুব বাচ্চুর মরদেহ, বিকেলে দাফন

স্টাফ রিপোর্টার :: কিংবদন্তি ব্যান্ড সংগীত শিল্পী আইয়ুব বাচ্চুর মরদেহ চট্টগ্রামে নেয়া ...