২০১৮ সালের আগেই বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হচ্ছে: এলজিআরডি মন্ত্রী

মধুমেলা-২০১৮জাহিদ আবেদীন বাবু কেশবপুর (যশোর) প্রতিনিধি :: স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, বাংলাদেশ এখন উন্নয়নের মহাসড়কে রয়েছে। শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে ২০১৮ সালের আগেই বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে।

মন্ত্রী আজ শনিবার যশোরের কেশবপুরে মধুমেলা-২০১৮ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কখা বলেন।

যশোর জেলা প্রশাসক মোঃ আশরাফ উদ্দিন সভপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন এম পি, জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেক, এম পি, মনিরুল ইসলাম, এম. পি ও বিভাগীয় কমিশনার খুলনা লোাকমান হোসেন মিয়া প্রমুখ ।

মন্ত্রী বলেন, মহাকবি মাইকেল মধুসূদন দত্তের লেখনেিত যে দেশপ্রেম ফুটে উঠেছে তার প্রকৃত চিত্রায়ন আমরা দেখেছি জাতির পিতা বঙ্গবন্ধুর জীবনে।

তিনি বলেন, বঙ্গবন্ধু আমাদের স্বাধীন বাংলাদেশ উপহার দিয়ে গেছেন আর তাঁর কন্যা স্বপ্নের সোনার বাংলা গড়তে কাজ করছেন। এ সরকার ক্ষমতায় থাকলে বাংলাদেশ থেকে ক্ষুধা দারিদ্র চিরদিনের জন্য বিদায় নেবে।

মন্ত্রী বলেন, মহাকবি মাইকেল মধুসূদন দত্তের অনন্য সাহিত্যকীর্তি বাংলা ভাষা ও সাহিত্যের অমূল্য সম্পদ। পুরাতন ধ্যান-ধারণা ও মূল্যবোধকে উপক্ষো করে তিনি বাংলা সাহিত্যকে নবজীবন দান করেছেন। অসাধারণ মননশীলতায় একদিকে সাহিত্যে নতুন দিগন্তের উন্মোচন করেছেন, অন্যদিকে সমাজ বিপ্লবের পথ প্রশস্ত করেছেন।

মন্ত্রী নতুন প্রজন্মকে বাংলা ভাষার মর্যাদাকে সমুন্নত রাখার জন্য মাইকেল মধুসূদন দত্তের চেতনাকে কাজে লাগানোর আহ্বান জানান । পরে মন্ত্রী মেলার শুভ উদ্বোধন করেন।

উল্লেখ্য, কবি মাইকেল মাইকেল মধুসূদন দত্তের ১৯৪ তম জন্মদিনে প্রতি বছরের ন্যায় এবছরও এ মেলার আয়োজন করা হয়েছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

এবার মাসুদা ভাট্টিকে চরিত্রহীন বললেন তসলিমা নাসরিন

স্টাফ রিপোর্টার :: মাসুদা ভাট্টি ভীষণ রকম চরিত্রহীন বলে মন্তব্য করেছেন ব্যাপক ...