১৩ ডিসেম্বর পর্যন্ত অপেক্ষা করতে হবে : কাজী জাফর

ঢাকা : ১৩ ডিসেম্বর পর্যন্ত নির্বাচন বর্জন ও মন্ত্রিসভা থেকে বেরিয়ে আসার চূড়ান্ত সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত আমাদের অপেক্ষা করতে হবে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির (জাফর) চেয়ারম্যান কাজী জাফর আহমদ।

তিনি বলেন, হুসেইন মুহম্মদ এরশাদের সংসদ নির্বাচন বর্জনের সিদ্ধান্ত টেলিভিশনের পর্দায় দেখতে পেয়েছি।

যদি তিনি এ সিদ্ধান্তে অটল থাকেন, তাহলে তা নিশ্চয় প্রশংসারযোগ্য। কিন্তু তথাকথিত সর্বদলীয় সরকার থেকে মন্ত্রীদের পদত্যাগ করে বেরিয়ে আসার কোনো সিদ্ধান্ত ঘোষিত না হওয়ায় জনমনে এখনও সন্দেহ ও বিভ্রান্তি রয়েছে। তবে আমরা গোটা বিষয়টিকেই ইতিবাচক দৃষ্টিতে দেখছি।

মঙ্গলবার বিকালে দেশের সর্বশেষ রাজনৈতিক পরিস্থিতি জাতীয় পার্টির প্রেসিডিয়ামের এডহক কমিটির সভায় তিনি এসব কথা বলেছেন বলে দলের মহাসচিব গোলাম মসীহ স্বাক্ষরিত বিবৃতিতে জানানো হয়।

কাজী জাফর বলেন, এতদিন পর্যন্ত আমরা হুসেইন মুহম্মদ এরশাদের সাথে যে মতাদর্শগত সংগ্রাম চালিয়ে এসেছিলাম, তার আংশিক বিজয় অর্জিত হয়েছে।

তিনি বলেন, দেশের রাজনৈতিক পরিস্থিতি ভয়াবহ জটিল আকার ধারণ করছে। একদিকে দেশের বীর জনতা বিরোধীদলের আহ্বানে মরনপন অবরোধ সংগ্রামে অংশ নিয়ে অকাতরে প্রাণ বিসর্জন দিচ্ছে। অন্যদিকে নির্দলীয় নিরপেক্ষ সরকার’র অধীনে নির্বাচনের জাতীয় দাবিকে উপেক্ষা করে সরকার এক তরফা পাতানো নির্বাচন অনুষ্ঠানের জন্য রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে সংঘাতের রাজনীতি চালিয়ে যাচ্ছে।

পৃথিবীর ইতিহাসে নির্বাচনে ভরাডুবির ভয়ে কোনো শাসকদল এভাবে বিরোধী দলকে বাদ দিয়ে দেশকে ক্রমান্নয়ে গৃহযুদ্ধের দিকে নিয়ে যাওয়ার কোনো দৃষ্টান্ত খোঁজে পাওয়া যায় না বলেও মন্তব্য করেন কাজী জাফর।

প্রধানমন্ত্রীর উদ্দেশে তিনি বলেন, এখনও সময় আছে- অবিলম্বে পদত্যাগ করে নতুন করে সংলাপের মাধ্যমে নির্বাচনের নতুন তফসিল ঘোষণা করুন। তা নাহলে ইতিহাসের চরমদন্ড মাথায় নিয়ে ক্ষমতা থেকে বিদায় নিতে হবে।

সভায় সভাপতিত্ব করেন জাতীয় পার্টির চেয়ারম্যান কাজী জাফর আহমদ। সভায় আলোচনায় অংশ নেন- প্রেসিডিয়াম সদস্য ড. টিআইএম ফজলে রাব্বি চৌধুরী এমপি, মোস্তফা জামাল হায়দার, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) কাজী মাহমুদ হাসান, মজিবুর রহমান এমপি, এসএমএম আলম, আবুল কাশেম সাবেক এমপি, আতিকুর রহমান আতিক, এইচএম. গোলাম রেজা এমপি, মহাসচিব ও প্রেসিডিয়াম সদস্য গোলাম মসীহ্‌, চেয়ারম্যানের উপদেষ্টা পরিষদের সদস্য লুৎফুর রহমান হেলাল, ভাইস-চেয়ারম্যান নবাব আলী আব্বাস খাঁন এমপি, আনোয়ারা বেগম, ডা. শহীদুল ইসলাম সাবেক এমপি, নূরুল ইসলাম সানু, আনিছুল ইসলাম মন্ডল এমপি, এডভোকেট মজিবুর রহমান, আনছার আহমেদ সাবেক এমপি ও কুমিল্লা জেলা পরিষদ চেয়ারম্যান, এয়ার আহমেদ সেলিম, ছিদ্দিকুর রহমান সাবেক এমপি, বেগম রওশনারা মান্নান, যুগ্ম মহাসচিব আলমগীর সিকদার লোটন প্রমুখ।

পূর্বের সিদ্ধান্ত অনুযায়ী ৭ ডিসেম্বর দলটির সংবাদ সম্মেলন এবং ১৮ ডিসেম্বর বিশেষ কাউন্সিল অনুষ্ঠানের সিদ্ধান্ত বহাল থাকবে বলেও বিবৃতিতে বলা হয়।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শিবগঞ্জের জঙ্গি আস্তানা

শিবগঞ্জের জঙ্গি আস্তানা থেকে চারজনের মরদেহ উদ্ধার

স্টাফ রিপোর্টার :: চাঁপাইনবাবগঞ্জের শিবপুর উপজেলার শিবনগর গ্রামে জঙ্গি আস্তানা সন্দেহে একটি ...