ব্রেকিং নিউজ

১৩ এপ্রিল ‘ডেটল পরিচ্ছন্ন ঢাকা’ কর্মসূচি

১৩ এপ্রিল ‘ডেটল পরিচ্ছন্ন ঢাকা’ কর্মসূচি

স্টাফ রিপোর্টার :: বাংলা বছরের শেষ দিন পরিচ্ছন্নতায় প্রতীকী কর্মসূচি পালনের উদ্যোগ নিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। এই কর্মসূচির নাম দেওয়া হয়েছে ‘ডেটল পরিচ্ছন্ন ঢাকা’।

বুধবার নগর ভবনের ব্যাংক ফ্লোরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ডিএসসিসি মেয়র মোহাম্মদ সাঈদ খোকন এ তথ্য জানান।

তিনি আরো বলেন, শহরের প্রতিটি মানুষকে সঙ্গে নিয়ে ১৩ এপ্রিল সকাল ৯টায় নগর ভবনে জমায়েত হয়ে জিরো পয়েন্টের দিকে শোভাযাত্রা নিয়ে প্রতীকী কর্মসূচি পালন করবো। রেকর্ড গড়া আমাদের চেষ্টা, প্রচেষ্টা। এই দেশের একজন নাগরিক হিসেবে আপনিও এই গৌরবের অংশীদার হতে পারেন। এর মধ্যদিয়ে আমরা পরিচ্ছন্ন নগরী গড়ে তুলতে চাই। আমরা আগামী প্রজন্মের জন্য একটি পরিচ্ছন্ন বাসযোগ্য ঢাকা উপহার দিতে চাই। আগামী ১৩ এপ্রিল নগরভবন থেকে গুলিস্তান জিরো পয়েন্ট পর্যন্ত এই সচেতনতামূলক পরিচ্ছন্নতা কর্মসূচিতে অংশ নিতে নগরীর সব শ্রেণিপেশার মানুষকে অংশগ্রহণের আহ্বান জানান তিনি।

মেয়র বলেন, ‘শহরের প্রতিটি মানুষকে সঙ্গে নিয়ে প্রতীকী পরিচ্ছন্নতা কর্মসূচি পালন করা হবে। এই দেশের একজন নাগরিক হিসেবে আপনিও এই গৌরবের অংশীদার হতে পারেন। এর মধ্যদিয়ে পরিচ্ছন্ন নগরী গড়ে তুলতে চাই। আগামী প্রজন্মের জন্য একটি পরিচ্ছন্ন বাসযোগ্য ঢাকা উপহার দিতে চাই। এই কর্মসূচির নাম দেওয়া হয়েছে ‘ডেটল পরিচ্ছন্ন ঢাকা’। ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি), রেকিট বেনকিজার ও গাজী টিভি কর্মসূচিতে সহযোগিতা করছে।

তিনি বলেন, রেকর্ড গড়া আমাদের মুখ্য উদ্দেশ্য নয়। চৈত্র সংক্রান্তির দিনে অর্থাৎ, ১৩ এপ্রিল প্রতীকী পরিচ্ছন্নতা কর্মসূচি পালনের মধ্য দিয়ে ভারতের আহমেদাবাদের একটি শহরে ৫ হাজার ৫৬জন স্বেচ্ছাসেবক নিয়ে এক কিলোমিটার মিটার রাস্তা পরিষ্কার করে গিনেস বুকে স্থান করে নিয়েছে। ডিএসসিসি এবার সেই রেকর্ডকে ভেঙে নতুন রেকর্ডে গড়বে। যদি রেকর্ডে অন্তর্ভুক্ত হতে পারি সেটি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে উৎসর্গ করা হবে। আগামী ১৩ এপ্রিল এই প্রতীকী কর্মসূচির পর রেকর্ডের অন্য প্রসিডিউর পালন করা হবে।

এ সময় ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, রেকিট বেনকিজারের মার্কেটিং ডিরেক্টর সৈয়দ তানজিম রেজওয়ান, জিটিভির ম্যানেজিং ডিরেক্টর আমান আশরাফ ফায়েজসহ ওয়ার্ড কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

এসডিজি'র তৃতীয় বর্ষপুর্তি উদযাপন করলো উন্নয়ন সংগঠন গুলো

এসডিজি’র তৃতীয় বর্ষপুর্তি উদযাপন করলো উন্নয়ন সংগঠন গুলো

স্টাফ রিপোর্টার :: টেকসই উন্নয়ন অভিষ্ট লক্ষ’র (এসডিজি) তৃতীয় বর্ষপুর্তি উদযাপন উপলক্ষে ...