১০ বছরেও আন্দোলন জমেনি, মানুষ বাঁচে কয় বছর: ওবায়দুল কাদের

ষ্টাফ রিপোর্টার ::  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, গত ১০ বছরে বিএনপি ১০ মিনিটও আন্দোলন করতে পারেনি।
এই মাসে না ওই মাসে, এই বছর না ওই বছর- আন্দোলন হবে কোন বছর। ১০ বছরেও আন্দোলন জমেনি, মানুষ বাঁচে কয় বছর। তাই এখন তারা লন্ডনে গিয়ে ষড়যন্ত্র করছে।
২০১৪ সালের নির্বাচন প্রতিহত করার নামে বিএনপি যে ‘জ্বালাও-পোড়াও’ ও ‘আগুন সন্ত্রাস’ করেছিল এবারও তেমন কিছু করার চেষ্টা করলে তা জনগণ মোকাবেলা করবে।
দলের চট্টগ্রাম বিভাগে সাংগঠনিক সফর উপলক্ষে শনিবার দুপুরে কুমিল্লা মহানগরীর টাউন হল মাঠে কুমিল্লা মহানগর আওয়ামী লীগ আয়োজিত বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সেতুমন্ত্রী বলেন, খালেদার আমলে ঘণ্টায় ঘন্টায় লোডশেডিং হতো, তিনি বিদ্যুৎ দেননি-দিয়েছেন বিদ্যুতের খাম্বা। এখন দেশে শতভাগ বিদ্যুৎ পাচ্ছেন, তা কে দিয়েছেন- শেখ হাসিনা।
১৬ কোটি মানুষের হাতে ১৪ কোটি মোবাইল কে দিয়েছেন, বছরের প্রথম দিনে ৩৫ কোটি বই শিক্ষার্থীদের হাতে কে দিয়েছেন, নারীদের সম্মান কে নিশ্চিত করেছেন, জাতীয় পরিচয়পত্রে মায়ের পরিচয় কে নিশ্চিত করেছেন- এর একটাই উত্তর শেখ হাসিনা।
মানুষের মাথাপিছু আয় বেড়েছে, দারিদ্রের হার কমেছে, জিডিপির প্রবৃদ্ধি বেড়েছে। এখন মানুষ শান্তিতে বাস করছে। আর এ উন্নয়নের কারিগর হচ্ছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় এমপি হাজী আ.ক.ম বাহাউদ্দিনের সভাপতিত্বে ওই অনুষ্ঠানে বক্তব্য রাখেন দলের প্রেসিডিয়াম সদস্য অ্যাড. আবদুল মতিন খসরু, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপি প্রমুখ।
এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, এমপি তাজুল ইসলাম প্রমুখ।
এর আগে সকাল ১১টায় কুমিল্লার দাউদকান্দি উপজেলার ইলিয়টগঞ্জ রাজেন্দ্র বিশ্বনাথ উচ্চ বিদ্যালয় মাঠে পথসভায় বক্তব্য রাখেন সেতুমন্ত্রী।
কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল আউয়াল সরকারের সভাপতিত্বে  অনুষ্ঠিত পথসভায়  তিনি বলেন, আওয়ামী লীগ সরকার এ দেশে বিপুল উন্নয়ন করেছে। শেখ হাসিনা দেশের জনগণের জন্য কাজ করে যাচ্ছে এ উন্নয়নের বার্তা জনগণের কাছে পৌছে দিতেই আওয়ামী লীগের এ পথ সভা।
Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চাপের মুখেও ধৈর্য রাখবে বিএনপি

স্টাফ রিপোর্টার :: নির্বাচন সামনে রেখে নানা দিক থেকে চাপের মুখে আছে ...