১০ ডিসেম্বরের মধ্যে সব পরীক্ষা শেষ করতে ইসির নির্দেশ

স্টাফ রিপোর্টার :: আগামী ১০ ডিসেম্বরের মধ্যে সব পরীক্ষা শেষ করতে শিক্ষা মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। আজ (বুধবার) নির্বাচন কমিশন ভবনে আসন্ন সংসদ নির্বাচনের প্রস্তুতি নিয়ে আন্তঃমন্ত্রণালয় বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ।

সভায় ২৩টি মন্ত্রণালয় ও অধিদপ্তরের প্রতিনিধিসহ ইসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ইসি সচিব বলেন, ১০ ডিসেম্বরের মধ্যে সারা দেশে স্কুল কলেজের বার্ষিক পরীক্ষাসহ অনান্য পরীক্ষা শেষ করতে শিক্ষা মন্ত্রণালয়কে নির্দেশ দেয়া হয়েছে। নির্বাচনের পরিবেশ শান্তিপূর্ণ রাখতে সারাদেশে চিহ্নিত সন্ত্রাসী ও মাদকসেবীদের গ্রেপ্তার করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশ দেয়া হয়েছে।

তিনি জানান, আগামী এক সপ্তাহের মধ্যে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে।

হেলালুদ্দীন আহমদ বলেন, নির্বাচনের প্রস্তুতির ৮০ ভাগ সম্পন্ন হয়েছে। মালামাল জেলায় জেলায় পৌঁছানো ও ব্যালট পেপার ছাপানো ছাড়া প্রায় সব কাজ শেষ হয়েছে।

তিনি বলেন, সবার সহযোগিতা নিয়ে নির্বাচনটা করা হয়। তফসিল ঘোষণার পর সকল নির্বাহী বিভাগ নির্বাচন কমিশনকে সহায়তা করতে বাধ্য।

এছাড়া মনোনয়ন পত্র দাখিলের আগে প্রার্থীরা যাতে তড়িঘড়ি করে দুর্নীতির আশ্রয় নিয়ে আয়কর সনদ না নিতে পারে এবং ঋণখেলাপিদের বিষয়ে রাজস্ব বোর্ডকে সতর্ক থাকতে বলা হয়েছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ট্রেনের ধাক্কায় চুরমার ক্রসিংয়ের ওপর বন্ধ হওয়া যাত্রীবাহী বাস

স্টাফ রিপোর্টার :: জয়পুরহাটে বাস ও ট্রেনের সংঘর্ষের ঘটনা ঘটেছে। তবে অল্পের ...