১০ ট্রাক অস্ত্র মামলা বাতিলে নিজামীর আবেদন খারিজ

আলোচিত চট্টগ্রামের ১০ ট্রাক অস্ত্র উদ্ধার মামলা বাতিলে জামায়াতের আমীর মাওলানা মতিউর রহমান নিজামীর আবেদন উত্থাপিত হয়নি মর্মে তা খারিজ করে দিয়েছে আদালত।

বৃহস্পতিবার বিচারপতি সৈয়দ দস্তগির ও বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুরের যৌথ বেঞ্চ এ খারিজ আদেশ দেয়।

আদালতে নিজামীর পক্ষে শুনানিতে অংশ নেন ব্যারিস্টার আব্দুর রাজ্জাক। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সেলিম মিয়া।

শুনানি শেষে রাজ্জাক সাংবাদিকদের বলেন, ২০০৪ সালের জুন ও আগস্ট মাসে ১০ ট্রাক অস্ত্র মামলায় নিজামীকে অপরাধী করে চার্জশিট দেওয়া হয়। ওই সময় দুজন সাক্ষীর মতামত নেওয়া হয়।

তিনি দাবি করেন, সাক্ষীদের দেওয়া তথ্যেই তারা এ মামলায় নিজামীকে কোনোভাবেই জড়িত করেননি। ফলে তাকে ওই মামলায় আটকে রাখার আইনি কোনো ভিত্তি নেই।

ব্যারিস্টার আব্দুর রাজ্জাক সাক্ষীর দুজনের মতামতের ভিত্তিতে এই মামলা বাতিলের আবেদন করেন। আদালত আরো কিছুদিন নিম্ন আদালতে মামলাটি চলছে, চলুক জানিয়ে সঠিকভাবে উত্থাপিত হয়নি মর্মে খারিজ আদেশ দেয়।

উল্লেখ্য, ২০০৪ সালের ১ এপ্রিল গভীর রাতে সিইউএফএল জেটিঘাটে ১০ ট্রাক অস্ত্র ও গোলাবারুদ আটক করা হয়। ওই ঘটনায় কর্ণফুলী থানা পুলিশ বাদী হয়ে অস্ত্র ও চোরাচালান আইনে দুটি মামলা করে। তৎকালীন তদন্ত কর্মকর্তা প্রথম একটি অভিযোগপত্র জমা দেন।

এরপর বেশ কয়েকবার তদন্ত কর্মকর্তা পরিবর্তনের পর সিআইডির সিনিয়র এএসপি মনিরুজ্জামান চৌধুরী চলতি বছরে জুনে সম্পূরক অভিযোগপত্র দেন।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/ঢাকা

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আটক

নোয়াখালীতে ভুয়া ডাক্তার আটক

মুজাহিদুল ইসলাম  সোহেল, নোয়াখালী প্রতিনিধি  :: নোয়াখালীতে আবুল কাশেম (৩২) নামে ভুয়া ডাক্তারকে ...