১০ টাকা কেজি চাল বিতরনের অনিয়মে ইউপি সদস্যের সশ্রম কারাদন্ড

১০ টাকা কেজি চাল বিতরনের অনিয়মে ইউপি সদস্যের সশ্রম কারাদন্ডজহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুরের রামগঞ্জে হত দরিদ্রদের জন্য ১০ টাকা কেজি চালের কার্ড পরিবর্তনসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে বুধবার সন্ধ্যায় এক ইউপি সদস্যকে সশ্রম কারাদন্ড ও এক ইউপি সদস্যকে জরিমানার আদেশ দেন ভ্রাম্যমান আদালাতের ম্যাজিস্ট্রেট ও রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু ইউসুফ।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, হতদরিদ্রদের জন্য ১০ টাকার চাল ও কার্ড বিতরনের অনিয়মে উপজেলার লামচর ইউনিয়নের দাসপাড়া পোলের গোড়ায় ডিলার মোঃ রাজু হোসেনের দোকানে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান চালায়। দীর্ঘ ২ঘন্টাব্যাপী অভিযানে নিবার্হী কর্মকর্তা কার্ড হোল্ডারদের তালিকা যাচাই বাচাই শেষে লামচর ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ আমির হোসেন, ১নং কাশিমনগর ওয়ার্ডের মেম্বার মোঃ রফিকুল ইসলাম ও ২নং লামচর ওয়ার্ডের মেম্বার মোঃ আলমকে আটক করে। পরে উপজেলা কার্যালয়ে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে লামচর ইউনিয়নের ২নং ওয়ার্ডের সদস্য মো: আলম অনুমোদীত তালিকা পরিবর্তন করে নিজ স্ত্রী, আত্মীয় স্বজনও বিত্মবানদের অর্ন্তভুক্ত করে অর্থ আদায় প্রমানিত হওয়ায় তাকে ৭দিনের সশ্রম কারাদন্ড দেন।

এসময় ১নং কাশিমনগর ওয়ার্ডের মেম্বার মোঃ রফিকুল ইসলামের দুইশত টাকা জরিমানা এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ আমির হোসেনকে সতর্ক করে ছেড়ে দেন ।

রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু ইউসুফ জানান, ভ্রাম্যমান আদালতে অভিযোগ প্রমানিত হওয়ায় তাদের শাস্তি দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রীর ঘোষিত ১০ টাকা কেজি চাল বিতরনে যে অনিয়ম করবে তার বিরুদ্ধেই ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

৫ ডেপুটি অ্যাটর্নি জেনারেলকে অব্যাহতি

স্টাফ রিপোর্টার :: সুপ্রিমকোর্টে রাষ্ট্রের আইন কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করে আসা ...