হেরেও শীর্ষে বায়ার্ন

ঢাকা: বায়ার্ন মিউনিখের মাঠে প্রথম ১২ মিনিটে দুই গোলে পিছিয়ে পড়েও দারুণ এক জয় নিয়ে মাঠ ছেড়েছে ম্যানচেস্টার সিটি। মঙ্গলবার গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে এই হারে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে টানা ১০ ম্যাচ জয়ের রেকর্ড থেমেছে বর্তমান চ্যাম্পিয়ন বায়ার্নের।

তবে জয়ের পরেও ‘ডি’ গ্রুপের দ্বিতীয় স্থানেই থেকেই সন্তুষ্ট থাকতে হচ্ছে ইংল্যান্ডের দল ম্যান সিটিকে। ছয় ম্যাচ শেষে দল দুটির পয়েন্ট সমান ১৫ হলেও মুখোমুখি লড়াইয়ের গোল ব্যবধানে এগিয়ে থাকায় গ্রুপ সেরা বায়ার্ন। প্রথম খেলায় সিটির মাঠে ৩-১ গোলে জিতেছিল জার্মানির দলটি। আগেই দুই দল নক-আউট পর্ব নিশ্চিত করায় ম্যাচটি ছিল মর্যাদার। ঘরের মাঠ আলিয়াঞ্জ আরেনায় পঞ্চম মিনিটে স্ট্রাইকার টমাস মুলার ও ১২ মিনিটে মিডফিল্ডার মারিও গোৎসের গোলে এগিয়ে যায় বায়ার্ন। ব্রাজিলের ডিফেন্ডার দান্তের লম্বা পাস বুক দিয়ে নামিয়ে দারুণভাবে লক্ষ্যভেদ করেন মুলার।
দ্বিতীয় গোলটি আসে কর্নার থেকে। ডি বক্সের মাঝে বল পান ক্রোয়েশিয়ার ফরোয়ার্ড মারিও মানজুকিচ। কিন্তু তিনি গোলে ঠিকমত শট নিতে না পারায় বল পেয়ে যান গোৎসে। ব্যবধান বাড়াতে তিনি কোনো ভুল করেননি। ২৮ মিনিটে স্পেনের স্ট্রাইকার দাভিদ সিলভা ব্যবধান কমালে ২-১ গোলে পিছিয়ে থেকে মাঠ ছাড়ে অতিথিরা। মিডফিল্ডার জেমস মিলনারের হেড থেকে গোলটি করেন করেন তিনি।
দ্বিতীয়ার্ধে দারুণভাবে ঘুরে দাঁড়ায় ম্যান সিটি। একের পর এক আক্রমণের ধারাবাহিকতায় সিটি দ্বিতীয় সাফল্য পায় ৫৯ মিনিটে। সফল পেনাল্টিতে দলকে সমতায় ফেরান সার্বিয়ার ডিফেন্ডার আলেকসান্দার কোলারভ।

তিন মিনিট বাদে মিলনারের গোলে এগিয়ে যায় অতিথিরা। স্পেনের মিডফিল্ডার হেসুস নাভাসের পাস থেকে কোণাকুণি শটে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি। আরেকটি গোল করলেই মানুয়েল পেলেগ্রিনির শিষ্যরা গ্রুপ চ্যাম্পিয়ন হতে পারতো। কিন্তু ম্যাচের শেষ দিকে আলভারো নেগ্রেদোর গোলের প্রচেষ্টা নসাৎ করে দেন বায়ার্ন গোলরক্ষক মানুয়েল নয়ার।

গ্রুপের অপর ম্যাচে রাশিয়ার সিএসকেএ মস্কোর বিপক্ষে পিছিয়ে পড়েও ২-১ গোলে জিতেছে চেক প্রজাতন্ত্রের ভিক্তোরিয়া প্লজেন।
দল দুটির পয়েন্ট সমান ৩ হলেও প্রতিপক্ষের মাঠে বেশি গোল করায় গ্রুপে তৃতীয় হয়ে ইউরোপা লিগের টিকেট পেয়েছে প্লজেন। প্রথম লেগে মস্কোর মাঠে ৩-২ গোলে হেরেছিল তারা।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পাকিস্তানকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার :: কয়েকদিন আগে ভুটান থেকে সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে শিরোপা নিয়ে ...